Menu
 
       
বিশেষ সংবাদ

বাংলাদেশ থেকে ডাক্তার নিচ্ছে নাইজেরিয়া


 
বাংলাদেশ থেকে ডাক্তার নিচ্ছে নাইজেরিয়া  28548 
 

বাংলাদেশ থেকে জরুরি ভিত্তিতে ৫৮ জন ডাক্তার ও একজন নার্স নেবে নাইজেরিয়া সরকার।

বাংলাদেশ ওভারসীজ এম্লয়মেন্ট এন্ড সার্ভিস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে এ সংখ্যক ডাক্তার ও নার্স নেবে দেশটি।

এজন্য বোয়েসেলের নির্ধারিত ৭৪ হাজার ২০০ টাকা সার্ভিস চার্জ দিতে হবে প্রতিজনকে। আগ্রহী প্রাথীকে আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে ইংরেজীতে জীবন বৃত্তান্ত, পাসপোর্টের ফটোকপি, বিএমডিসির সনদ এবং সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদসহ specialistcvboesl@gmail.com মেইলে আবেদন করতে হবে।

বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক ও অতিরিক্ত সচিব মো. আব্দুল হান্নান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নোটিশ বোয়েসেলের নিজস্ব ওয়েবসাইটে দেয়া হয়েছে। এসব ডাক্তার ও নার্স জিগায়া স্টেট গভর্নমেন্ট নাইজেরিয়ার অধীনে (সরকারি) কাজ করবে। তবে তাদের বেতন-ভাতা কেমন হবে তা উল্লেখ নেই নিয়োগ বিজ্ঞপ্তিতে। শুধু বলা হয়েছে বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা আলোচনা সাপেক্ষেই নির্ধারিত হবে।

প্রাথীর পদবী, যোগ্যতা ও সংখ্যা হল-

এদের মধ্যে জেনারেল সার্জারী (এফসিপিএস অথবা এমএস) ১২জন, পেডিএট্রিক সার্জারি (এফসিপিএস/এমএস) ৩ জন, অর্থোপেডিক (এফসিপিএস/এমএস) ১ জন, ইউরোলজি (এফসিপিএস/এমএস) ২জন, হিস্টোপ্যাথলজিকস্ট (এফসিপিএস) ১জন, জেনারেল মেডিসিন (এমডি/এফসিপিএস) ৪জন, নিউরোলজিস্ট (এমডি/এফসিপিএস) ২জন, কার্ডিওলজিস্ট (এমডি/এফসিপিএস) ৩জন, গ্যাসট্রোইন্টেরোলিজিস্ট ২জন, অনকোলজিস্ট ১ জন, সাইক্যাট্রিস্ট (এমডি/এফসিপিএস) ২জন, জেনারেল পেডিয়েট্রিক্স (এমডি/এফসিপিএস) ১২ জন, জেনারেল ও এন্ড জি (এমডি/এফসিপিএস) ১২ জন, রেডিওলজিস্ট ১ জন এবং নার্স একজন।

ডাক্তারদের ক্ষেত্রে সরকারি-বেসরকারি হাসপাতাল বা মেডিকেল কলেজে ন্যূনতম চার বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাছাই করা প্রার্থীর বিমান ভাড়া কোম্পানি বহন করবে। নবায়নযোগ্য এই চাকরির মেয়াদ হবে দুই বছর। 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

বিশেষ সংবাদ Good news  Opinion  Interview  Art   Entrepreneur  People suffering 

Banner 2