Menu
 
       
বিশেষ সংবাদ

আমিরাতে উড়বে বাংলাদেশের পতাকা


 
আমিরাতে উড়বে বাংলাদেশের পতাকা  41418 
 

সংযুক্ত আরব আমিরাতের ৪৪তম জাতীয় দিবস উপলক্ষে প্রতি বছরের মতো এ বছরও অধিবাসী-অভিবাসীদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানে উড়ানো হবে বাংলাদেশের লাল-সবুজের জাতীয় পতাকা। শনিবার বিকাল ৩টা থেকে অনুষ্ঠিতব্য প্যারেডে বাংলাদেশ টিম পরিচালনার দায়িত্ব পালন করবে বাংলাদেশ সোশ্যাল ক্লাব ও সহায়তায় থাকবে এনআরবি কেয়ার ফোর গালফ। 

 

আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ের ডাউনটাউনে প্যারেডে অংশগ্রহণকারী বাংলাদেশের থিম হবে টিম টাইগার। ক্রিকেট বিশ্বে বাংলাদেশ দলের শক্তিশালী অগ্রযাত্রাকে জানান দিতে এই থিম নির্বাচন করা হয়েছে। প্রতীকী টাইগার, ৩৫ মিটার ব্যাট ও বল নিয়ে ক্রিকেট খেলার মতোই প্যারেডে অংশগ্রহণ করবে বাংলাদেশিরা। এ ছাড়া সাতটি গ্রুপে আলাদাভাবে বর্ণিল সাজে সজ্জিত হয়ে অংশ নেবে টিম বাংলাদেশ।

 

সাতটি গ্রুপের প্রথমে থাকবে আমিরাত ও বাংলাদেশর পতাকা বহনকারী দল। এরপর থাকবে বাংলাদেশর ঐতিহ্যের সাজে বৈশাখী দল। তারপর থাকবে বাউলের দল, ঘুড়ি বহনকারী দল, বাসন্তী সাজে মেয়েদের দল, প্রতীকী টাইগার বহনকারী দল। সবশেষে থাকবে ক্রিকেট ব্যাট বহনকারী দল। প্রতিটি গ্রুপের মাঝামাঝি থাকবে তিনটি বড় আকৃতির পাতা। পাতাগুলো হবে বাংলাদেশের জাতীয় পতাকা, বাঘ ও আমিরাতের পতাকা সংবলিত।


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

বিশেষ সংবাদ Good news  Opinion  Interview  Art   Entrepreneur  People suffering 

Banner 2