Menu
 
       
বাংলাদেশ

নুর হোসেনকে রিমান্ডে নেয়া যাবে না এটা ঠিক নয় -ড. মিজানুর রহমান


 
নুর হোসেনকে রিমান্ডে নেয়া যাবে না এটা ঠিক নয় -ড. মিজানুর রহমান  33774 
 

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান বলেছেন, ‘চার্জশীট দেওয়া হয়েছে বলেই  নারায়নগঞ্জের সাত খুন মামলার আসামি নুর হোসেনকে রিমান্ডে নেয়া যাবে না এটা ঠিক নয়। তার কাছে এমন কিছু তথ্য থাকতে পারে যা রিমান্ডে নিলে বেরিয়ে আসবে। শুধু সাত খুনের মামলার জন্য নয়, নূর হোসেনকে রিমান্ডে নিলে সাত খুন মামলা ছাড়াও অন্য আরো অনেক কিছু উদঘাটন করা বোধহয় সম্ভব হবে। নূর হোসেনকে রিমান্ডে নেওয়া না হলে জনমনে অনেক প্রশ্ন দেখা দেবে। সাত খুনের মতো চাঞ্চল্যকর একটি মামলার রহস্য উদঘটনে সরকারের আন্তরিকতা নিয়েও সন্দেহ দেখা দেবে। তাই রাষ্ট্রের উচিত হবে তাকে রিমান্ডে নেয়া।’ 
চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে সকলের জন্য মানবাধিকার : প্রসংগ অস্পৃশ্যতা বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্ত্যবে  তিনি উপরোক্ত কথাগুলো বলেন। 
জাতীয় মানবাধিকার কমিশন আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সায়মা ইউনুস। বিশেষ অতিথি হিসাবে  বক্তব্য দেন বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন, পুলিশ সুপার রশীদুল হাসান, হরিজন মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রেীয় মহাসচিব রম্ভুনাথ বাশফোর। বক্তারা বলেন, সংবিধানে সকল নাগরিকের সমান অধিকার নিশ্চিত করা হলেও হরিজন সম্প্রদায় তা থেকে বঞ্চিত। তারা এ বৈষম্য দূরীকরনের দাবি জানান।

শামীম রেজা 
চুয়াডাঙ্গা


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2