Menu
 
       
বাংলাদেশ

জমি বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০


 
জমি বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০  8970 
 

দক্ষিণ সুনামগঞ্জের পূর্ব বীরগাঁও গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের ২০জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১৫জনকে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ বুধবার দুপুর ১টায় এই সংঘর্ষে ঘটনাটি ঘটে।
পুলিশ ও এলাকাবাসী জানান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূব বীরগাঁও গ্রামে হাজী কামাল উদ্দিনের ছেলে নায়েব আলী ও একই গ্রামের জিলু মিয়ার ছেলে খালেদ মিয়ার মধ্যে গত কয়েক বছর ধরে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে আজ সকাল ৮টার দিকে নায়েব আলীর লোকজন জোর পূর্বক জমিতে ধানের চারা লাগাতে গেলে খালেদ মিয়ার লোকজন বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে নায়েব আলীর লোকজন খালিদ মিয়ার লোকজনের উপর শতাধিক লোক নিয়ে হামলা চালায়। পরে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। ঘন্টাব্যাপী চলা সংঘর্ষে উভয়পক্ষের ২০জন আহত হয়। এতে খালিদ মিয়ার পক্ষের ১৫জন ও নায়েব আলীর পক্ষের ৫জন আহত হয়। গুরুতর আহতদের সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। আহতদের মধ্যে গুরুতর আহত ১০জনকে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। 
আহতরা হলেন-পূর্ব বীরগাাঁও গ্রামের জালাল (২৮), আছিন মিয়া (৩৫), সাইজুল মিয়া (৬০) সিরাজুল ইসলাম(৫৫), জাহিদ মিয়া, (৩৪), আমিন মিয়া (৩৪), মাসুম মিয়া (২৮), খালেদ (২৯), নাসির মিয়া ৩৫) ও নায়েব আলী প্রমুখ।
পূর্ব বীরগাঁও ইউপি মেম্বার মিজানুর রহমান জানান, গত  ৪ থেকে ৫বছর ধরে নায়েব আলী ও খালেদ মিয়ার মধ্যে কিছু জমি নিয়ে বিরোধ চলে আসছে। আজকে সকালে একপক্ষ জমিতে গেলে অন্যপক্ষ বাঁধা দেয়। এতে উভয়পক্ষের ২০জন আহত হয়। 
এ ব্যপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল-আমিন জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে সকালে দু’পক্ষের সংঘর্সের ঘটনা ঘটে। এতে কিছু আহত হয়েছে। পরিস্থিতি শান্ত করতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

কুলেন্দু শেখর দাস
সুনামগঞ্জ  প্রতিনিধি


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2