Menu
 
       
বাংলাদেশ

ইজতেমা মাঠের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন


 
ইজতেমা মাঠের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন  155220 
 

ঢাকার অদুরে গাজীপুরের টঙ্গী তুরাগ নদীর তীরে ৫২তম বিশ্ব ইজতেমার সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। সেচ্ছাশ্রমের ভিত্তিতে ইতিমধ্যেই ১শ ৬১ একর জমির উপড় নির্মান করা হয়েছে সুবিশাল প্যান্ডেল । মুসুল্লিদের নিরাপত্তায় নেয়া হয়েছে ৫ স্তরের নিরাপত্তা ব্যাবস্থা । পুলিশের পাশাপাশি র‌্যাব ও সাদা পোশাকে থাকছে সিটি এসবি সহ বিভিন্ন সংস্থার আইনসৃংখলা বাহিনী । পুলিশ র‌্যাব সহ পোষাকা সাদা পোষাকে প্রায় ১৫ হাজার নিরাপত্তা কর্মী মুসুল্লিদের নিরাপত্তা কাজে নিয়জিত থাকবেন । 
আগামী ১৩ জানুয়ারী থেকে শুরু হচ্ছে এবারেরর বিশ্ব ইজতেমার প্রথম পর্ব ।
এবার বিদেশী মুসুল্লিদের সুবিধার্থে বিদেশী প্যান্ডেল বাড়ানো হয়েছে । মুসুল্লিদের চলাফেরার সুবিধার্থে ইজতেমার ভিতরে রাস্তার কাজ করা হচ্ছে । তুরাগ নদীর উপড় সেনাবাহিনীর ইঞ্জিয়ারিং কোরের সদস্যরা ৭টি ভাসমান ব্রীজ নির্মান শেষ হয়েছে । পুলিশ ও র‌্যাবের পক্ষথেকে ইজতেমা ময়দানের চারপাশে নিরাপত্তার সার্থে পর্যাপ্তপরিমানে বসানো হয়েছে সিসি টিভি ক্যামেরা ও নির্মান করা হয়েছে ওয়াচ টাওয়ার ।  গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে ওজু ও খাওয়ার পানি, ,টয়লেট ব্যাবস্থা সহ সার্বিক ব্যাবস্থা নেয়া হয়েছে।
মুসুল্লিদের সার্বিক নিরাপত্তা দিতে সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন সিটি এসবির টঙ্গী অঞ্চল প্রধান মোঃ মাজহারুল হক ।
এম এ আজিজ
গাজীপুর

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2