Menu
 
       
জাতীয়

রাষ্ট্রদ্রোহ মামলা চ্যালেঞ্জ করে হাইকোর্টে খালেদার আবেদন


 
রাষ্ট্রদ্রোহ মামলা চ্যালেঞ্জ করে হাইকোর্টে খালেদার আবেদন  6162 
 

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে মন্তব্যে করার অভিযোগে দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেছে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

তিনি বলেন, আবেদনে অভিযোগ আমলে নেয়ার বিষয়ে নিন্ম আদালতের দেয়া আদেশ স্থগিত ও মামলার কার্যক্রম কেন বাতিল করা হবে না এই মর্মে রুল চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২১ ডিসেম্বর রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় খালেদা জিয়া বলেছেন, ‘আজকে বলা হয় এত লক্ষ লোক শহীদ হয়েছেন। এটা নিয়েও অনেক বিতর্ক আছে যে আসলে কত লক্ষ লোক মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। নানা বই কিতাবে নানা রকম তথ্য আছে। ’

এরপর ২৫ জানুয়ারি ঢাকার সিএমএম আদালতে মামলা করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও আওয়ামী লীগ নেতা ড. মমতাজ উদ্দিন আহমদ মেহেদী। ঢাকা মহানগর হাকিম রাশেদ তালুকদার ওই দিনই মামলা আমলে নিয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে সমন জারি করেন।


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2