Menu
 
       
বাংলাদেশ

শিক্ষা সফরের বাস দুর্ঘটনায় গুরুতর আহত ৪০


 
শিক্ষা সফরের বাস দুর্ঘটনায় গুরুতর আহত ৪০  22776 
 

পিরোজপুরের কাউখালীতে যাত্রীবাহী একটি পরিবহন বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশ্স্থ গাছের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনায় অন্তত ৪০ যাত্রী আহত হয়েছে। কাউখালী-নৈকাঠি সড়কের বিড়ালজুড়ী নামক স্থানে আজ মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে। জেলার স্বরূপকাঠী থেকে একটি মাধ্যমিক বিদ্যালয়ের ১১৬জন শিক্ষক-শিক্ষার্থীরা মিলে দুইটি বাসযোগে বাগেরহাটে শিক্ষা সফরের উদ্দেশ্যে যাচ্ছিল। এর মধ্যে  বৈশাখী পরিবহন (খুলনা মেট্রো ০৪-০০২৪) নামে বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। বাসটিতে ৫৭জন শিক্ষক-শিক্ষার্থী ছিল। 
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের সূত্রে জানাগেছে, পিরোজপুরের স্বরূপকাঠী উপজেলার অলংকারকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের ৫৭ জন শিক্ষক/শিক্ষার্থীরা শিক্ষাসফরের জন্য বাগেরহাটের দর্শনীয় স্থানে শিক্ষা সফরের উদেশ্যে যাওয়ার পথে সকাল সাড়ে আটটার দিকে কাউখালী-নৈকাঠী সড়কের বিড়ালজুরী নামক স্থানে আসলে বাসটি নিয়ন্ত্রণ হায়। এসময় বাসটি সড়কের পাশে একটি রেইন্ট্রি গাছের সাধে ধাকা লেগে দুমরে মুচরে যায়। দুর্ঘটনায় ৪০ যাত্রী আহত হয়। কাউখালী উপজেলা প্রশাস,ফায়রসার্ভিস ও হাসপাতালের কর্মী ও গ্রামবাসি মিলে আহতদের উদ্ধার করে গুরুরতর অবস্থায় ৪০জনকে কাউখালী উপজেলা ¯স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। এর মধ্যে অন্তত ১৫জনকে আশংকাজনক অবস্থায়  বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 
 দূর্ঘটনার পর পরই স্থানীয় প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ বিষয়ে কাউখালী উপজেলা চেয়ারম্যান এসএম আহসান কবির দুর্ঘটনার খবর নিশ্চিত করে ঘটনাস্থল থেকে জানান,শিক্ষা সফরে যাওয়া দুইট বাসের পেছনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা কবলিত হয়। এতে অন্তত ৪০জন শিক্ষক-শিক্ষার্থী আহত হয়েছে। আহতদের মধ্যে ১৫ জনের অবস্থা আশংকাজন। দুর্ঘটনায় বাসের চালক বাগেরহাট জয়ন্ত ব্যানার্জীর(৫০) পা সম্পূর্ণ আলাদা হয়ে গেছে। তাকে বরিশাল মেডিকেলে পাঠানো হযেছে। 
এ রিপোর্ট লেখার সময় সেখানে প্রশাসন উদ্ধার কাজ চালাচ্ছে। তবে নিহতর কোন খবর পাওয়া যায়নি। 

সৈয়দ বশির আহম্মেদ
কাউখালী প্রতিনিধি
পিরোজপুর।


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2