Menu
 
       
জাতীয়

বড় ভুলগুলো আঠা দিয়ে ঢাকার নির্দেশ শিক্ষামন্ত্রীর


 
বড় ভুলগুলো আঠা দিয়ে ঢাকার নির্দেশ শিক্ষামন্ত্রীর  26130 
 

পাঠ্যবইয়ের বড় বড় ভুলগুলি ঢাকতে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে আলাদা কাগজ পাঠানোর প্রস্তুাব দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। যে কাগজগুলো আঠা দিয়ে লাগিয়ে আপাতত বড় বড় ভুলগুলি ঢেকে দেয়ার কথা বলেছেন তিনি।   

মঙ্গলবার সকালে আয়োজিত এ সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, যারা পাঠ্যবইয়ে ভুল করেছে তাদের দায়িত্ব পালন করার কোনো যোগ্যতাই নেই। শব্দ-বানান ভুল হতেই পারে। কিন্তু এত বড় ভুল মেনে নেয়া যায় না।  

একটি পাঠ্যবইয়ে কুসুম কুমারী দাশের কবিতা দেখিয়ে ক্ষোভের সঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, এই কবিতার লাইনেও পরিবর্তন করা হয়েছে। সাধু থেকে চলিত ভাষা করা হয়েছে। এটা আমরা ছোটবেলা থেকে পড়ে আসছি। এভাবেই সবাই অভ্যস্ত। অথচ এটাতে পরিবর্তন করা হয়েছে। এটা তাদের অযোগ্যতার জন্যই হয়েছে। এই ভুল ক্ষমা করতে পারি না।  


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2