Menu
 
       
বিশেষ সংবাদ

দেশের প্রথম সফটওয়্যার টেকনোলজি পার্ক যাত্রা শুরু


 
দেশের প্রথম সফটওয়্যার টেকনোলজি পার্ক যাত্রা শুরু  34710 
 

রাজধানীর কারওয়ান বাজারের জনতা টাওয়ারে দেশের প্রথম সফটওয়্যার টেকনোলজি পার্ক যাত্রা শুরু করেছে। রবিবার প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এটি উদ্বোধন করেন।সকাল সাড়ে ১০টায় আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউনি্সল (বিসিসি) অডিটোরিয়ামে ‘অপারেশনাল লঞ্চিং অব দ্য ফার্স্ট সফটওয়্যার টেকনোলজি পার্ক ইন বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখান থেকেই সফটওয়্যার টেকনোলজি পার্কটি উদ্বোধন করেন তিনি।

সজীব ওয়াজেদ জয় জানিয়েছেন, এই পার্কে স্টার্ট আপ আইটি প্রতিষ্ঠানগুলো থাকবে। এগুলোর মধ্যে থেকে ভবিষ্যতে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক ও গুগলের মতো প্রতিষ্ঠান বেরিয়ে আসবে বলে আশা প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, ভারতের বেঙ্গালুরুতে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি নিয়ে পড়ার সময় সেখানে স্টার্ট আপ প্রতিষ্ঠান যাত্রা শুরু করে। আজ ভারত আউটসোর্সিংয়ে অন্যতম বড় দেশ। বাংলাদেশও একদিন সে পর্যায়ে যাবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন-তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, আইসিটি সচিব শ্যামসুন্দর শিকদার, হাইটেক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হোসনে আরা বেগম প্রমুখ।


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

বিশেষ সংবাদ Good news  Opinion  Interview  Art   Entrepreneur  People suffering 

Banner 2