Menu
 
       
বাংলাদেশ

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের শেষ দিনে আখেরী মোনাজাত!


 
বিশ্ব ইজতেমার প্রথম পর্বের শেষ দিনে আখেরী মোনাজাত!  1872 
 

টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের শেষ দিনে আজ আখেরি মোনাজাত।  তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বী ও দিল্লীর মাওলানা সা’দকে এবারের ইজতেমায় অংশ নিতে না দেয়ায় আখেরি মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ জোবায়ের। প্রায় ৩৫ মিনিট  বাংলা ও উদ্দুতে মোনাজাত করা হয়।
এর আগে আখেরি মোনাজাত উপলক্ষে আজ ভোর থেকেই শীত উপেক্ষা্ করে লাখো মুসুল্লি মহাসড়কে পায়ে হেঁটে ও ট্রেনে করে টঙ্গীর ইজতেমা ময়দানে এসে সমবেত হয়েছেন। এসময় তারা ইসলামের আমল, আকীদা ও দাওয়াত বিষয়ে দেশি বিদেশি মুসুল্লিদের বয়ান শুনছেন।
মুসুল্লীরা বলছেন, ইজতেমায় অংশ নিয়ে তারা দেশ ও মানুষের জন্য দোয়া করেন। ইজতেমার শিক্ষা আমল করে ইসলামী জীবনাচরণে তারা মনোনিবেশ করবেন। আখেরি মোনাজাত শেষে ইসলামী দাওয়াতি কাজে তারা অংশ নিবেন বলেও জানান।
আখেরি মোনাজাত উপলক্ষে আইনশৃক্সখলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।
মহাসড়কে যানচলাচল নিয়ন্ত্রন করতে রাত ১২টা থেকে রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করেছে পুলিশ। ফলে দীর্ঘপথ পায়ে হেটে ইজতেমা ময়দানে যেতে দেখা যায়। প্রথম পর্বের ইস্তেমায় মীত এবং বার্ধক্যজনিত কারনে এখন পর্যন্ত মালয়েশিয়ান একজনসহ ৩ মূসল্লীর মৃত্যু হয়েছে।
প্রথম পর্ব শেষ হওয়ার পর চারদিন বিরতি দিয়ে আগামী ১৯ জানুয়ারি শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব । ২১ জানুয়ারি দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতের মধ্য শেষ হবে এ বছরের বিশ্ব ইজতেমা।
এম এ আজিজ
গাজীপুৱ

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2