Menu
 
       
বাংলাদেশ

"ধর্মীয় চেতনা থেকে নয়, দেশ মাতৃকার টানে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি"


 
"ধর্মীয় চেতনা থেকে নয়, দেশ মাতৃকার টানে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি"  1794 
 

এই দেশ কোন দৃষ্টিতে চেয়েছি, সেই দেশটি মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অসাম্প্রদায়িক গনতান্ত্রিক দেশ। আমাদের এই দেশে সেই সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করছে এবং এই বাংলাদেশ সেই দেশ, যেখানে সকল ধর্ম পরস্পরে তাদের সম্প্রীতি ও সহমতের ভিত্তিতে বস বাস করে। কিন্তু আমাদের দুরভাগ্য বিভিন্ন সময় অতিতে আমরা দেখেছি যে এই অসাম্প্রদায়িক গনতান্ত্রিক ধারাকে বিচ্ছিন্ন করার জন্য তাকে ধংশ করার জন্য নানাভাবে কাজ করছে।

মহান মুক্তিযুদ্ধের আন্তজার্তিক সংগঠক শান্তির অগ্রদূত পন্ডিত প্রবর মহামান্য ১০ সংঘরাজ জ্যোতিপাল মহাথের’র ১৬ তম অন্তোষ্ট্রিক্রিয়া বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে সমাজ কল্যান মন্ত্রী রাশেদ খান মেনন এমপি এসব কথা বলেন।

শনিবার লাকসামের বরইগাঁও জ্যোতিপাল  মহাথের বৌদ্ধ মহাবিহার কমপ্লেক্সে বিহারাধ্য¶ কনকস্তুপ বৌদ্ধ বিহারের অধ্যাপক শ্রীমৎ ধর্মর¶িত মহাথের’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল হক, ওসি আবদুল্লাহ আল মাহফুজ, শ্রীমৎ জিনানন্দ মহাথের, ভিক্ষু সুনন্দপ্রিয়।

এস এম মাসুদ রানা
বাংলাদেশ ব্যুারো কুমিল্লা

 

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2