Menu
 
       
প্রবাস

জেদ্দায় বঙ্গবন্ধুর ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ পালিত


 
জেদ্দায় বঙ্গবন্ধুর ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ পালিত  1872 
 

জেদ্দা: সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০ জানুয়ারি ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে আওয়ামী পরিষদের নাজলাস্থ দলীয় কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করে।শেখ ফজলুল রহমান শিপনের সভাপতিত্বে  শামিম চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেদ্দা আওয়ামী পরিষদের সভাপতি কাজী গোলাম সালাউদ্দিন নওফেল।

বিশেষ অতিথি,সহ সভাপতি একে আজাদ,মেহেদী হাসান সোহাগ,ডক্টর আফফান,শেখ সোহেল।বক্তব্য রাখেন,মোস্তফা, আল আমিন, শামিম,আসাদ, স্বপন,লিটন, শেখ বাবু সহ উপস্থিত আরও অনেকেই।

সভায় বক্তারা বলেন, যার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না সেই মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থাকবেন চির অম্লান হয়ে প্রতিটি বাঙালির হৃদয়ে। নেতৃবৃন্দ সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য জেদ্দা আওয়ামী পরিষদের পতাকাতলে সমবেত হয়ে কাজ করার আহ্বান জানান।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত ,এরপর ১৯৪৮ সাল থেকে শুরু করে অদ্যাবধি সকল গণতান্ত্রিক সংগ্রামে আত্মদানকারী, মহান মুক্তিযুদ্ধের সকল শাহাদাৎ বরণকারী ও ২ লাখ সম্ভ্রম হারা মা-বোন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল কাল রাতে জাতির পিতাসহ নিহত সকল শহীদ এবং ১৯৭৫’র ৩ নভেম্বর কারা অভ্যন্তরে নিহত জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2