Menu
 
       
বাংলাদেশ

নওগাঁয় শীতে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ ঔষধ সংকট


 
নওগাঁয় শীতে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ ঔষধ সংকট  2262 
 

নওগাঁ: উত্তরাঞ্চলে শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় গত কয়েকদিনে নওগাঁয় বেড়েছে ডায়রিয়াসহ পানি বাহিত রোগের সংখ্যা। ফলে নওগাঁ সদর হাসপাতালে রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় শিশু ওয়ার্ডের মেঝেতেও চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। হঠাৎ রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় প্রয়োজনীয় তুলনায় ঔষধপত্র সংকট দেখা দিয়েছে হাসপাতালটিতে।

গত কয়েক দিনে জেঁকে বসেছে শীত প্রচন্ড শৈত প্রবাহের কারণে জবুথুবু হয়ে পড়েছে জেলাবাসী। ফলে শীত জনিত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। বিশেষ করে শিশু ও বয়স্করা বেশি আক্রান্ত হচ্ছে। এদের অনেকেই ঠান্ডাজনিত সর্দি, জ্বর, নিউমোনিয়া ও ডায়রিয়া রোগে আক্রান্ত হচ্ছে। রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় শিশু ওয়ার্ডের মেঝেতেও চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। দুপুর নাগাদ কিছুটা হালকা রোদের দেখা মিললেও সন্ধ্যার পর থেকে ঘন কুয়াশার সাথে বইছে হিমেল হাওয়া। গত কয়েকদিনে জেলার তাপমাত্রা নেমে এসেছে ৬ থেকে ৪ ডিগ্রী সেলসিয়াসে।

হঠাৎ করে রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ঔষধ সংকট ও চিকিৎসা সেবা দিতে গিয়ে হিমসিম হয়ে পড়েছেন হাসপাতালের সেবীকারা।


ঠান্ডাজনিত কারণে ডায়রীয়া রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। শিশুদের চিকিৎসা দেয়ার পাশাপাশি অভিভাবকদেরও এ বিষয়ে সচেতনও করা হচ্ছে বলে জানালেন নওগাঁ সদর হাসপাতালের আর.এম.ও।

গত এক সপ্তাহে জেলার ১১টি উপজেলা থেকে প্রায় ছয় শতাধিক রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে বেশিরভাগ শিশু ও বয়স্ক রোগী।

আব্দুল মান্নান
নওগাঁ।

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2