Menu
 
       
বাংলাদেশ

মৌলভীবাজার শেরপুর মাছের মেলা


 
মৌলভীবাজার শেরপুর মাছের মেলা  1872 
 

মৌলভীবাজার: মৌলভীবাজার শেরপুর পৌষ সংক্রান্তির দুই দিনের মাছের  মেলা শুক্রবার ভোর রাত থেইে শুরু হয়েছে। চলবে রবিবার ভোর পর্যন্ত। বৃহত্তর সিলেটের সবচেয়ে বড় এই মাছের মেলায় দূর-দূরান্ত থেকে হাজারো মানুষের ঢল নেমেছে। এলাকার লোকজন বলছেন, প্রায় দুশত বছর ধরে পৌষ সংক্রান্তীতে মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর কুশিয়ারার পাড়ে এই মেলা হয়ে আসছে। স্থানীয় হাওর, নদী ও দেশের বিভিন্ন এলাকা থেকে মাছ ব্যবসায়িরা নদী ও সড়ক পথে মাছ নিয়ে আসেন। এবারো এর ব্যতিক্রম ঘটেনি। এ মেলায় বাঘ মাছ, বোয়াল, রুই, কাতলা,চিতলসহ বিভিন্ন প্রজাতির মাছ উঠেছে। মেলা
আয়োজনকারিরা জানিয়েছেন, এই মেলা কয়েক লক্ষাধিক  টাকার মাছ ক্রয়-বিক্রয় হয়ে থাকে। এদিকে এবারেও মেলায় ১০০ কেজি ওজনের একটি বাঘ মাছ উঠেছে। যার দাম চাওয়া হয়েছে, এক লক্ষ ৫০ হাজার টাকা। মাছ কিনতে ও দেখতে দূর- দরান্তের লোকজনরা এসে ভিড় করছেন। অনেকে দেশীয় প্রজাতীর বিরাট আকৃতির মাছ দেখে মহাখুশি।

এ.এস. কাঁকন
মৌলভীবাজার জেলা প্রতিনিধি

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2