Menu
 
       
বাংলাদেশ

ফরিদপুরে আর এম জুট মিলে আগুনে পুড়ে গেছে ৪০ হাজার মন পাট


 
ফরিদপুরে আর এম জুট মিলে আগুনে পুড়ে গেছে ৪০ হাজার মন পাট  6318 
 

ফরিদপুর: ফরিদপুরের সদর উপজেলার শিবরামপুরে মামুন গ্রæপের আর এম জুট ডাইভারসিপিকেশন মিলের একটি পাটের গুদামে অগ্নিকান্ডে ৪০ হাজার মন পাট পুড়ে গেছে। বৃহস্পতিবার ভোররাত তিনটা থেকে সাড়ে তিনটার মধ্যে এ অগ্নিকান্ডের সুত্রপাত হয়।

মিল কর্তৃপক্ষ জানায়, আগুনের সুত্রপাত হয়ে মুহুর্তের মধ্যে পুরো গুদামে ছড়িয়ে পড়ে। পরে ফরিদপুর ফায়ার সার্ভিস ষ্টেশনে খবর দেয়া হলে অগ্নি নির্বাপন কর্মীরা এসে আগুন নেভানোর কাজ শুরু করে। বেলা একটা পর্যন্ত গুদামের মধ্যে বিভিন্ন আগুন জ্বলে জ্বলে উঠছিল যা নিয়ন্ত্রন করছিল অগ্নি নির্বাপন কর্মীরা।

ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার মো. সাইফুজ্জামান জানান, খবর পেয়ে ফরিদপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট তিনটি দমকল স্থাপন করে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। বেলা একটা পর্যন্ত গুদামের ভিতরে বিভিন্ন স্থানে ডাম্পিং ডাউনের কাজ করছে ফায়ার নির্বাপন কর্মীরা। তবে অগ্নিকান্ডের সুত্রপাত কিভাবে হয়েছে তা সনাক্ত করা সম্ভব হয়নি দাবী করে তিনি বলেন, তিন সদস্যের কমিটি গঠন করা হচ্ছে, যারা অগ্নিকান্ডের কারণ তদন্ত করবেন।

মামুন গ্রæপের পরিচালক মো. ইউনুস আলী খাঁন জানান, ওই গুদামে ৪০ হাজার মন এ গ্রেডের পাট মজুত ছিল। যার সবই ক্ষতিগ্রস্ত হয়েছে।ওই পাট কোন কাজে ব্যাবহার করা যাবেনা দাবী করে তিনি জানান, পাট ও শেডের ক্ষতি হয়েছে, প্রাথমিকভাবে ২০ কোটি চাকার ক্ষতি হয়েছে বলেও দাবী করেন তিনি।

এস এম মনিরুজ্জামান
ফরিদপুর

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2