Menu
 
       
বাংলাদেশ

নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা ৪ ডিগ্রী সেলসিয়াস নিহত-৩


 
নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা ৪ ডিগ্রী সেলসিয়াস নিহত-৩  10374 
 

নওগাঁ:কয়েক দিনের টানা শৈত প্রবাহে নওগাঁর ১১টি উপজেলায় জেঁকে বসেছে প্রচন্ড শীত। উত্তরের হিমেল হাওয়া ও প্রচন্ড শৈত প্রবাহের কারনে রাণীনগরে আব্দুল জলিল নামের এক বৃদ্ধ শ্রমিক, মহাদেবপুরে নিলমণী মহন্ত এবং মান্দা উপজেলায় মেছের আলী নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। জেলার বদলগাছী উপজেলা আবহাওয়া অফিস বলেছেন সোমবার রাতে জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৪ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়।
আমাদের নওগাঁ প্রতিনিধি আব্দুল মান্নানের পাঠানো তথ্য ও চিত্র নিয়ে প্রতিবেদন।

গত ৪/৫ দিন আগে থেকে একেবারে জেঁকে বসেছে প্রচন্ড শীত। দুপুর নাগাদ কিছুটা হালকা রোদের দেখা মিললেও শেষ বিকেল থেকে পরের দিন দুপুর পর্যন্ত উত্তরের হিমেল হাওয়া এবং ঘণ কুয়াশায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ফলে খেটে খাওয়া শ্রমজীবি, কর্ম জীবি সাধারণ মানুষরা পড়েছেন চরম বেকায়দায়। অনেকেই সকাল অথবা সন্ধ্যায় খড়-কুটায় আগুন জেলে শীত নিবারণের চেষ্টা করছেন। কাজ ছাড়া ঘরের বাহিরে বের হচ্ছেন না তেমন কেউ।


গত কয়েকদিনে জেলার সর্বনি¤œ তাপমাত্রা ছিল ৭.৫ ডিগ্রী আজ সোমবার সর্বনি¤œ তাপমাত্রা ৪ ডিগ্রী সেলসিয়াস রয়েছে। এটিই চলতি মৌসুমের সর্বনিম্ন তপমাত্রা বলে মনে করেন এই কর্মকর্তা।


জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, শীত জনিত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। শীতজনিত কারনে গত তিন দিনে জেলায় অতিরিক্ত ১৭০-১৮০জন রোগী ভর্তি হয়েছে। বিশেষ করে শিশু ও বয়স্করা বেশি আক্রান্ত হচ্ছে। এদের অনেকেই ঠান্ডাজনিত সর্দি, জ্বর, নিউমোনিয়া ও ডায়রিয়ার আক্রান্ত রোগী।

আব্দুল মান্নান
নওগাঁ।

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2