Menu
 
       
বাংলাদেশ

এক বছর মেয়াদি ডিপিআই কোর্সের ২য় ব্যাচের প্রশিক্ষন কর্মসুচি শুরু


 
এক বছর মেয়াদি ডিপিআই কোর্সের ২য় ব্যাচের প্রশিক্ষন কর্মসুচি শুরু  2730 
 

খাগড়াছড়ি: খাগড়াছড়ি প্রাইমারি টিচার ট্রেনিং সেন্টার (পিটিআই)২০১৮-২০১৯ শিক্ষা শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইন প্রাইমারি ( ডিপিআই) কোর্সের ২য় ব্যাচের প্রশিক্ষন কর্মসুচি শুরু হয়েছে । খাগড়াছড়ি পার্বত্য জেলার ৯টি উপজেলার ১৬০ জন সহকারি শিক্ষক শিক্ষিকা একবছর প্রশিক্ষণে অংশ নিবে ।
সোমবার সকালে এক বছর মেয়াদে প্রশিক্ষণ কর্মসুচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্রæ চৌধুরী অপু ।
খাগড়াছড়ি পিটিআই সুপার মতিলাল দের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন, সহকারি সুপার ফরহাদ হোসেন,খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম,রিসোর্স পারসন আবুল হোসেন ।
এই সময় অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন,বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যানে পার্বত্য খাগড়াছড়ি জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা অত্যন্ত সুভাগ্যবান । খাগড়াছড়ি নিজ জেলায় পিটিআই ট্রেনিং সেন্টারে ট্রেনিং করতে পারছে ।এক সময় খাগড়াছড়ি জেলা থেকে অন্য জেলায় গিয়ে অনেক কষ্ট করে এ টেনিং করতে হতো ।
তিনি বলেন,প্রাথমিক শিক্ষাই সব শিক্ষার ভিত্তিভুমি ।
সে কারনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে একই দিনে ৩৬ হাজার ১৬৫ টি প্রাথমিক বিদ্যালয়কে সরকারি করেছেন ।উদ্দেশ্য ছিলো সবার জন্য শিক্ষা নিশ্চিত করা ।তারই ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার শাসনামলে কয়েক দফায় ২৬ হাজার ১৯৩টি প্রাথমিক বিদ্যালয়কে সরকারি করেছেন।
বিপ্লব তালুকদার
খাগড়াছড়ি প্রতিনিধি

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2