Menu
 
       
বাংলাদেশ

সৈয়দপুরে হাঁড় কাঁপানো শীত


 
সৈয়দপুরে হাঁড় কাঁপানো শীত  4602 
 

শেষ পৌষে এসে নয়া ইনিংস নেমেছে শীত। । তার টানেই উড়ে এসেছে হিম শীতর হাওয়া। এতে পতন ঘটেছে তাপমাত্রার।
হিমশীতল বায়ুতে শৈত্য প্রবাহে হাঁড় কাঁপানো শীতে ঘন কুয়াশাপাত জনজীবনে ব্যাঘাত সৃষ্টি করেছে। ঘন কুয়াশা দেখে মনে হবে আকাশ হতে সাদা মেঘের ভেলা নেমে এসেছে সমতল ভূমিতে। গত দুই দিনের চেয়ে রবিবার তীব্রতা আরো বাড়িয়ে দিয়েছে।
শনিবার সৈয়দপুর উপজেলায় তাপমাত্রা ছিল৭ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস। রবিবার বিকাল ৩ টায় সৈয়দপুর তাপমাত্রা ছিলো ১২ দশমিক ০ ডিগ্রী সেলসিয়াস। 
এদিন দেখা মিলছে না সূর্য্যের। ঘড়ির সময় ছাড়া দিন বোঝা দায় হয়ে পড়েছে। ফলে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। এদিকে সরকারিভাবে প্রধানমন্ত্রী দপ্তর থেকে পাওয়া ২৪ হাজার কম্বল বিতরন করেছে জেলা ও উপজেলা প্রশাসন।
এদিকে ঘন কুয়াশার কারণে সকালে ঢাকা-সৈয়দপুর আকাশ পথে দুইটি বিমান উড়তে পারেনি। যা দুপুরের পর ঢাকা হতে যাত্রী নিয়ে এসে ফিরতে পথে যাত্রী নিয়ে ঢাকায় ফেরে। এতে দুই বিমানের বিলম্ব ঘটে ৫ ঘন্টার উপর। কুয়াশার কারণে চিলাহাটি-সৈয়দপুর-ঢাকা পথের আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ধীর গতিতে চলায় ৩ ঘন্টা ৫০ মিনিট বিলম্বে চলছে। একই অবস্থা সৈয়দপুর-খুলনা রেলপথের আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনের। এই ট্রেনের ডাউনটি চলছে ৩ ঘন্টা ৫ মিনিট ও আপ ট্রেনটি চলছে ১ ঘন্টা ৩৪ মিনিট বিলম্বে।
এদিকে তীব্র শীতে হাসপাতালগুলোতে কোল্ড ডায়রিয়া ও নিউমোনিয়া আক্রান্ত রোগীর ভিড় বেড়েছে। গত দুইদিনে শতাধিক রোগী হাসপাতালে ভতি হয়ে চিকিৎসা নিচ্ছে।
অপরদিকে কনকনে হাঁড় কাঁপানো শীতে কায়িক শ্রমিকরা পড়েছে বিপাকে। শ্রমিকরা বলছে শীতে হাত পা জমে যাচ্ছে।
কৃষকরা বলছে, ঘনকুয়াশা ও শীতে বোরো বীজতলা কোল্ড ইনজুরিতে নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। অপরদিকে আলু ক্ষেতে লেট বøাইট বা পচন রোগ দেখা দিয়েছে । প্রচন্ড শীতে সৈয়দপুর উপজেলার মানুষের জীবনযাত্রা অচল হয়ে পড়েছে। কনকনে বাতাস শীতের তীব্রতা আরো বাড়িয়ে দিয়েছে।

জয়নাল আবেদীন হিরো
সৈয়দপুর, নীলফামারী প্রতিনিধি 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2