Menu
 
       
বাংলাদেশ

দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়


 
দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়  14664 
 

চুয়াডাঙ্গার উপর দিয়ে মাঝারি শৈতপ্রবাহ বয়ে যাচ্ছে। এতে জীবনযাত্রা অচল হয়ে পড়েছে।  বৃহস্পতিবার ও শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। প্রধান সড়কে যানবাহন হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। জীবনযাত্রা অচল হয়ে পড়েছে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেনা। আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে এটিই এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা। 
শীতের প্রকটে বিপর্যস্ত হয়ে পড়েছে মানুষ। দিন দিন শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় চরম দূর্ভোগে পড়েছে দরিদ্র ও ছিন্নমূল মানুষ। শিশু ও বৃদ্ধদের অবস্থা আরও করুণ। শীতের তীব্রতায় দিনের বেলাতেও শহরে জনসমাগম যেমন কমে গেছে, তেমনি সন্ধ্যার পরপরই একটু দূরের হাটবাজারগুলো একেবারেই ফাঁকা হয়ে যাচ্ছে। শীতের পাশাপাশি ঘনকুয়াশার কারণে যানবাহন চলাচল দারুণভাবে বিঘিœত হচ্ছে। মাত্রাতিরিক্ত শীতের কারণে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না অনেকেই।  এদিকে শীতের প্রকোপে বেড়েছে নিউমোনিয়া, ডায়রিয়ারসহ ঠান্ডাজনিত বিভিন্ন রোগ। বাড়ছে শীতজনিত রোগবালাই। চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ধারণ ক্ষমতার প্রায় তিনগুণ শিশু চিকিৎসা নিচ্ছে। চিকিৎসাধীন বাবু নামে এক শিশু মারা গেছে।
 চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. মাহবুবুর রহমান মিলন জানান, হঠাৎ আবহাওয়া পরিবর্তনের কারণে বাড়ছে ঠান্ডাজনিত রোগ। শীতে শিশুদের গরম পোশাক ব্যবহারসহ সতর্কতা অবলম্বনের পরামর্শ দেন তিনি। 
জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় সূত্রে জানা গেছে,  চলতি শীত  মৌসুমে শীতার্ত মানুষের জন্য বিতরণের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে  ১৮ হাজার ৯১৩ টি কম্বল পাওয়া গেছে। যার বেশিরভাগই ইতিমধ্যে বিতরণ করা হয়েছে। 
চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল হক জানিয়েছেন, চুয়াডাঙ্গায় মাঝারি শৈতপ্রবাহ চলছে। আজ শুক্রবার দেশের সর্বনি¤œ তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস এবং গতকাল বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয়েছিল ৬দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস যা এবছরে সর্বনিম্ন তাপমাত্রা।

সালেকিন মিয়া সাগর
চুয়াডাঙ্গা প্রতিনিধি


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2