Menu
 
       
আন্তর্জাতিক

পাকিস্তানকে সামরিক সাহায্যের আশ্বাস ইরানের


 
পাকিস্তানকে সামরিক সাহায্যের আশ্বাস ইরানের  6786 
 

ক্রমশ দূরত্ব বাড়ছে যুক্তরাষ্ট্র ও পাকিস্তানের। আর এরই মধ্যে কথা হল ইরান ও পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রীর। একে অপরকে সামরিক সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তারা। গত বৃহস্পতিবার ফোনে কথা হয়েছে ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আলি হাতামি ও পাক প্রতিরক্ষামন্ত্রী খুররম দাস্তগীর খানের।

সূত্রের খবর অনুযায়ী ইরানের মন্ত্রী হাতামি বলেন, এই অঞ্চলে এবং মুসলিম বিশ্বের সাম্প্রতিক পরিস্থিতিতে ইরান এবং পাকিস্তানের মতো দুই প্রভাবশালী মুসলিম দেশের কর্মকর্তাদের মধ্যে পারস্পরিক যোগাযোগ বাড়ানো অত্যন্ত জরুরি হয়ে পড়েছে। 

তিনি আরও বলেন, বিশ্বের বিভিন্ন প্রান্তে নিজেদের ব্যর্থতার জন্য অন্যের ওপর দোষ চাপানোর অভ্যাস রয়েছে মার্কিনীদের এবং তারা কোনো অঞ্চলকে অস্থির করতে ইজরায়েলের নীতি অনুসরণ করে থাকে।

এসময় ইরানের প্রতিরক্ষামন্ত্রী আরও বলেন, আমেরিকার এই ধরনের নীতির জন্য আফগানিস্তানের নিরাপত্তা পরিস্থিতি দিনদিন খারাপের দিকে যাচ্ছে এবং প্রতিদিনই আফগানিস্তান, ইরাক এবং সিরিয়ায় সাধারণ মানুষ মারা যাচ্ছে।

এছাড়া, ইরান ও পাকিস্তানের মধ্যে সামরিক সহযোগিতা বাড়ানোর সম্ভাবনা রয়েছে, এ কথা উল্লেখ করে হাতামি জোর দিয়ে বলেন, অর্থনৈতিক উন্নয়ন ঘটানোর পাশাপাশি নিরাপত্তা জোরদারে দুই দেশের উচিত তেহরান-ইসলামাবাদের সক্ষমতাকে কাজে লাগানো।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র সমস্ত অনুদান বন্ধ করে দেওয়ায় বছরের শুরুতেই চাপের মুখে পড়ে পাকিস্তান। পাশাপাশি পাকিস্তানকে ‘মিথ্যেবাদী ও প্রতারক’ বলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সব মিলিয়ে আন্তর্জাতিক মহলে অনেকটাই বেকায়দায় পড়ে দেশটি।


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2