Menu
 
       
বাংলাদেশ

জৈন্তাপুরে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি উদ্বোধন


 
জৈন্তাপুরে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি উদ্বোধন  5226 
 

সিলেটের জৈন্তাপুরে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি প্রকল্পের অধীনে ৯১৬ জন বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষনের মাধ্যমে আতœকর্মসংস্থানের সৃষ্টির লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে তৃর্নমূল পর্যয়ে বেকার যুবক-যুবতীদের বেকারত্ব দূরীকরণ ও কর্মসংস্থান বৃুদ্ধি করতে ৬ষ্ঠ পর্বের ন্যাশনাল কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। এই কর্মসূচি প্রকল্পের প্রশিক্ষণ শেষে প্রত্যেকেই সাবলম্বী হয়ে সমাজ ও দেশের উন্নয়নের জন্য বড় ধরনের ভুমিকা রাখতে পারবে।  ন্যাশনাল কর্মসূচি প্রকল্প’র ২০১৫জন  প্রার্থী আবেদন করেন। সচ্ছভাবে যাচাই-বাচাই করে ৯১৬ জন প্রার্থী কে নির্বাচিত করা হয়। গত ৩ ডিসেম্বর নির্বচিত চাকুরী প্রত্যাশীদের  একটি তালিকা তৈরী করে ৫টি ভেন্যুতে নিয়মিত উপ¯ি’িত নিশ্চীত করে প্রশিক্ষণের ব্যাবস্থা করা হয়। ভেন্যু গুলোর মধ্যে রয়েছে, ডাঃ কুদরত উল্লাহ স্কুল এন্ড কলেজ,ডি এস দাখিল মার্দ্রাসা ,৩নং চারিকাটা ইউনিয়ন পরিষদ হলরুম,৪নং দরবস্ত ইউনিয়ন পরিষদ হলরুম,এম,আহম্মদ পাবলিক স্কুল। ভেন্যু গুলোতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত প্রশিক্ষণ দিচ্ছেন,উপজেরা নির্বাচন অফিসার আবুল মো. হাসনাত,মো.আজিজুল ইসলাম খোকন,জুটন চন্দ্র সরকার আনোযারুল কবিরসহ এক ঝাক মেধাবী প্রশিক্ষকবৃন্ধ। এদিকে প্রশিক্ষণার্থীদের নিয়মিত উপস্থিতি পর্যবেক্ষণ করছে জৈন্তাপুর উপজেলার যুব উন্নয়ন অফিসার মো.জাফর ইকবাল চেীধুরী। এখন নির্বাচিত প্রার্থীদের চুড়ান্ত তালিকা তৈরী করে এ মাসের শেষের দিকে  বাচাইকৃতদের ব্যাংক একাউন্টের ব্যাবস্থা করে আগামী মার্চের মধ্যে নিয়োগ পত্র প্রদান করে প্রশিক্ষণ শেষে তাদের উপযুক্ত দপ্তর গুলোতে পাঠানো হবে বলে নিশ্চিত করেছেন জৈন্তাপুর  উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ জাফর ইকবাল চেীধুরী।এব্যাপারে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মেীরিন করিম বলেন, ন্যাশনাল সার্ভিস কর্মসূচি বাংলাদেশ সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ।এই উপজেলার বেকার যুবক-যুবতীরা এখান থেকে প্রশিক্ষণ নিয়ে নিজেদের কর্মসংস্থান নিজেরাই সৃষ্টি করতে পারবেন।এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে বড় ধরনের ভুমিকা রাখতে
সক্ষম হবে।

এস এম রাজু
জৈন্তাপুর সিলেট প্রতিনিধি।


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2