Menu
 
       
বাংলাদেশ

চুয়াডাঙ্গায় ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীতে পুলিশের লাঠিপেটা- আহত দুই শতাধিক


 
চুয়াডাঙ্গায় ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীতে পুলিশের লাঠিপেটা- আহত দুই শতাধিক  6006 
 

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালিতে লাটিপেটা করেছে পুলিশ। এতে জেলা ছাত্রদলের আহ্বায়ক শরিফুজ্জামান সিজার ও যুগ্ম আহ্বায়ক এমএম তালহাসহ আহত হয়েছে দুই শতাধিক ছাত্রদল নেতাকর্মী। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা শিল্পকলা একাডেমিতে ওই ঘটনা ঘটে। 
  পুলিশ জানায়, ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শ্রীমন্ত টাউন হলে আলোচনা সভার আয়োজন করে জেলা ছাত্রদল। আলোচনা সভার অনুমতি পেলেও র‌্যালি করার অনুমতি দেয়নি পুলিশ। পূর্ব অনুমতি না নিয়েই র‌্যালি বের করে সরকারের বিরুদ্ধে স্লোগান দেয় তারা। এসময় পুলিশ বাধা দিতে গেলে বাধে সংঘর্ষ। পুলিশের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন তারা। পরে পুলিশের বিরুদ্ধে স্লোগান দিলে পুলিশ লাটিচার্জ করে তাদের ছাত্রভঙ্গ করে দেয়। এতে আহত হন জেলা ছাত্রদলের আহ্বায়ক শরিফুজ্জামান সিজার ও যুগ্ম আহ্বায়ক এমএম তালহাসহ দুই শতাধিক ছাত্রদল নেতাকর্মী। তাদের মধ্যে শতাধিক সদর হাসপাতালে এবং অন্যরা স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আহতদের মধ্যে জেলা ছাত্রদলের আহ্বায়ক শরিফুজ্জামান সিজার, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি মোস্তফা হাসান শান্ত, সদস্য তৌফিক এলাহিসহ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. কানিজ নাঈমা। 
          এদিকে ওই ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক ওহিদুজ্জামান বুলা ও যুগ্ম আহ্বায়ক মজিবুল হক মালিক মজু। তারা জানান, জাতীয় পার্টির প্রতিষ্ঠা বার্ষিকীতে পুলিশ র‌্যালি করার অনুমতি দিলেও ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালির অনুমতি দেয়নি। এভাবে ছাত্রদলের উপর নির্মম অত্যাচার করে সরকার আরেকবার প্রমাণ করলো তারা গণতন্ত্রকে হত্যা করেছে। 
               চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোজাম্মেল হক জানান, পূর্ব অনুমতি না নিয়েই ছাত্রদলের নেতাকর্মীরা তাদের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করছিল। র‌্যালিতে সরকার ও পুলিশের বিরুদ্ধে স্লোগান দিলে তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিশ।

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2