Menu
 
       
ক্যাম্পাস

কুবি'র শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে প্রক্টরের মানহানির মামলা


 
কুবি'র শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে প্রক্টরের মানহানির মামলা  5850 
 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ আবু তাহের ও সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসানের বিরুদ্ধে কুমিল্লার আদালতে মানহানির মামলা করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সদস্য ড. কাজী কামাল উদ্দিন। আজ রবিবার দুপুরে কুমিল্লার ০৯ নং আমলী আদালতের বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এম শাহনেওয়াজ মনিরের আদালতে এই মামলা দায়ের করেন।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও মামলার বাদী ড. কাজী কামাল উদ্দিন মামলার বিবরনীতে উল্লেখ করেছেন, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি বিভিন্ন সংবাদপত্রে প্রকাশের কারণে তাঁর সম্মান ক্ষুন্ন হয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদক সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির দায়ভার সংবাদ মাধ্যম না নেয়ায় তিনি বাধ্য হয়ে শুধু মাত্র শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে এই মানহানির মামলা করা হয়েছে।
মামলার আইনজীবী ¯^র্নকমল নন্দী পলাশ জানান, বিজ্ঞ আদালত অভিযোগটি আমলে নিয়ে কুমিল্লা সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তের নির্দেশনা প্রদান করেছেন। আগামী ২৮ জানুয়ারীর মধ্যে এর তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।
উল্লেখ্য, গত ১৯ ডিসেম্বর থেকে ২১ ডিসেম্বর’১৭ পর্যন্ত বিভিন্ন পত্রিকা ও অনলাইন সংবাদ মাধ্যমে “কুবি শিক্ষক সমিতি থেকে দুই শিক্ষকের সদস্য পদ স্থগিত” এই শিরোনামে প্রকাশিত খবরে শিক্ষকদের ¯^াক্ষর জাল করে বন্যা দুর্গতদের জন্য প্রধানমন্ত্রীর ত্রান তহবিলের অনুদান প্রদানের নামে অর্থ আত্মসাতের প্রচেষ্টা এবং শিক্ষক সমিতির মানবিক কর্মপন্থায় বাঁধা প্রদানের অভিযোগে কারন দর্শানোর পর প্রক্টর ড. কাজী কামাল উদ্দিন ও শিক্ষক দুলাল নন্দীর শিক্ষক সমিতির সদস্য পদ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক।  তবে এ ব্যাপারে অভিযুক্তরা কিছুই জানেন না বলে এই আইনী ব্যবস্থা নেয়া হয়েছে।  
এস এম মাসুদ রানা
কুমিল্লা ব্যুারো।

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2