Menu
 
       
বাংলাদেশ

যশোর শিক্ষাবোর্ডে ৯ স্কুলে ফেলের হার শতভাগ"


 
যশোর শিক্ষাবোর্ডে ৯ স্কুলে ফেলের হার শতভাগ"  4836 
 

যশোর প্রতিনিধি :  যশোর শিক্ষাবোর্ডে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় শতভাগ পাস শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা কমেছে এক তৃতীয়াংশ। একইসঙ্গে শতভাগ ফেল প্রতিষ্ঠান বেড়েছে ৯টি। সার্বিক ফলাফলে এবার নেতিবাচক প্রভাব পড়েছে।

শনিবার দুপুরে প্রেসক্লাব যশোর মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র।

তিনি জানান, এবার বোর্ডের ২৮১টি স্কুল থেকে শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। গতবছর এ সংখ্যা ছিল ৯৯৯। আর এ বছর ৯টি বিদ্যালয়ের কোনো শিক্ষার্থীই পাস করতে পারেনি। প্রতিষ্ঠানগুলো হলো- মাগুরার পরগাছী সপ্তপল্লী নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, কুষ্টিয়ার কোমরভোগ রমানাথপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ও পারফেক্ট ইংলিশ ভার্সন সেকেন্ডারি স্কুল, বাগেরহাটের কোদালিয়া এমএইবি নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, নড়াইলের বালিয়াডাঙ্গা নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, সাতক্ষীরার নাকনা নিম্ন মাধ্যমিক বিদ্যা নিকেতন, শহীদ জিয়া মেমোরিয়াল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, খুলনার সোনারতরী নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, যশোরের খড়িঞ্চ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়।

গত দু’বছর শতভাগ ফেল প্রতিষ্ঠানের সংখ্যা শূন্য ছিল। গণিতে ফেল বৃদ্ধির কারণে শতভাগ পাসের হার যেমন এক-তৃতীয়াংশেরও কমে নেমে এসেছে, তেমনি শূন্যভাগ পাসের হারের স্কুলেরও দেখা মিলেছে।

 শাহারিয়া অপু
 যশোর প্রতিনিধি


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2