Menu
 
       
বাংলাদেশ

সেরা ফুটবলার আখির সফলতার গল্প


 
সেরা ফুটবলার আখির সফলতার গল্প  7878 
 

চলনবিল: সপ্ন ছিলো ফুটবলার হবার। প্রচেষ্টাও ছিলো । স্কুলে টিফিনের টাকায় টিফিন না খেয়ে মেয়েটি কিনত বল। অনেক সময় বাবা,মায়ের কাছেও বায়না ধরতো সওদা হিসেবে বল পেতে। দরিদ্র বাবা ,মা  অভাব-অনাটনের মধ্যেও আখিঁর বায়না মেটাতেন। নিজের প্রচেষ্টা আর বাবা,মা ও স্কুল শিক্ষকের অনুপ্রেরনায় আখিঁকে আজ বাংলাদেশ চিনেছে ফুটবলার হিসেবে।

তাতঁ শ্রমিক দরিদ্র  বাবা,মার মেয়ে আখিঁকে দেশসেরা ফুটবলার বানানোর সপ্ন আজ পুরুন হয়েছে । অজোপাড়া গায়ে জীর্ণ টিনের একখানা কুঠিঘর। সেই টিনের কুঠি ঘরেই এখন সাফল্যের সোনারোদ উঁকি দিচ্ছে। সব বদলে দিয়েছে  আঁখি ।

ছোট্র গ্রামের সেই ছোট্র আঁখি খাতুন আজ শুধুই আখিঁ নন সে এখন ফুটবলার আখিঁ নামেই সারা দেশে পরিচিত। সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর পৌরসভার পাড়কোলা গ্রামের তাঁত শ্রমিক আকতার হোসেনের ঘরে জন্ম আখিঁ নামক এই মেয়েটিকে বাংলাদেশ চিনেছে ফুটবলার হিসেবে। সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে টুর্নামেন্টসেরা হওয়া আখিঁ পেয়েছে সোনার বুট।  সম্ভাবনার নতুন দিগন্ত খুলে গেছে তার সামনে।

 শুক্রবার বিকেলে আখিঁ তার  জীণর্ ছোট্ট কুটিরে বসে এ প্রতিবেদককে শোনান তার সফলতার গল্প। তিনি আরো জানান, সময় পেলেই এলাকার মেয়েদের প্রশিক্ষন দিয়ে গড়ে তুলবেন সেরা ফুটবলার হয়ে দেশের জন্য গৌরব বয়ে আনার উপযুক্ত করে।

সোহেল রানা সোহাগ
চলনবিল।

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2