Menu
 
       
আন্তর্জাতিক

কোরীয় উপদ্বীপে যুদ্ধ অনিবার্য: উ. কোরিয়া


 
কোরীয় উপদ্বীপে যুদ্ধ অনিবার্য: উ. কোরিয়া  5772 
 

যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার অব্যাহত হুমকি ও সামরিক প্রদর্শনীর কারণে কোরীয় উপদ্বীপে যুদ্ধ অনিবার্য বলে দাবি করেছে উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়।  

সম্প্রতি মার্কিন বিমান বাহিনী ও দক্ষিণ কোরিয়া এফ-১৬ ফাইটার যৌথভাবে কোরীয় উপদ্বীপে 'ভিজিলেন্ট এস' নামে মহড়া দিয়েছে। তার পরিপ্রেক্ষিতে এমন মন্তব্য করল উত্তর কোরিয়া।

উত্তর কোরিয়ার একজন মুখপাত্র দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএতে জানান, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার সাম্প্রতিক কার্যক্রম ও সামরিক মহড়া কোরীয় উপদ্বীপে যুদ্ধের পরিস্থিতি তৈরি করেছে। তিনি বলেন, আমরা কখনোই যুদ্ধ কামনা করি না। তবে আমরা এটি থেকে নিজেেদের গুটিয়ে নিতে পারছি না।

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ক্ষমতা গ্রহণের পর থেকেই পারমাণবিক ক্ষেপণাস্ত্র ইস্যুতে উত্তর কোরিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রে বাদানুবাদ চলছে। বেশ কয়েকবার দুই দেশের শীর্ষ নেতা একে অন্যকে তিরস্কার ও হুমকি প্রদান করেছেন। এমনকি উত্তর কোরীয়ার সীমান্ত ঘেষে সামরিক মহড়া চালিয়েছে যুক্তরাষ্ট্র। আর কিম এর জবাব দিয়েছেন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা অব্যাহত রেখে।

সূত্র: রয়টার্স


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2