Menu
 
       
প্রবাস

৭ ই মার্চের ভাষন জাতিসংঘের স্বীকৃত- বাংলাদেশ দূতাবাস ইন স্পেন’র আলোচনা সভা


 
৭ ই মার্চের ভাষন জাতিসংঘের স্বীকৃত- বাংলাদেশ দূতাবাস ইন স্পেন’র আলোচনা সভা  2418 
 

স্পেন: বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ঐতিহাসিক ভাষনটি জাতিসংঘের ইউনেস্কো কর্তৃক আন্তর্জাতিক স্বীকৃত লাভ করায়,গত ৫ ডিসেম্বর দিবসটি স্মরনে আলোচনা সভা করেছে,বাংলাদেশ দূতাবাস ইন স্পেন।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী,বাঙালী জাতির অবিসংবাদিত নেতা,বাঙালীর সাহস ও শক্তির উৎস,মুক্তিযুদ্বের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষন জাতিসংঘের শিক্ষা-সংস্কৃতি ও বিজ্ঞান বিষয়ক সংস্থা ইউনেস্কো গত ৩০ অক্টোবর ইন্টারন্যাশনাল মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড গুরুত্বপূর্ন বিশ্ব প্রামান্য দলিল হিসেবে স্বীকৃতি দিয়েছে যা বিশ্ব দরবারে বাঙালী জাতির এক অনন্য অর্জন।
সভায় প্রজেক্টরের মাধ্যমে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষন প্রদর্শন ও আনন্দ র্যালী বের করা হয়, মিনিষ্টার এন্ড হেড অব চ্যানচারী হারুন আল রশীদের সঞ্চালনায় দিবসটি স্মরনে জাতির উদ্দেশ্যে দেয়া মহামান্য রাষ্টপতি ও মাননীয় প্রধান মন্ত্রীর বানী পাঠ করে শুনান কমার্শিয়াল কাউন্সেলর মোহাম্মদ নাভিদ শফিউল্লাহ ও প্রথম সচিব লেবার উইং শরীফুল ইসলাম।
এ সময় উপস্থিত ছিলেন দূতাবাসের অন্যান্য কর্মকর্তা সহ,সাংবাদিক এ,কে,এম জহিরুল ইসলাম,মিনহাজুল আলম মামুন,সাহাদুল সোহেদ,কবির আল মাহমুদ,সাইফুল আমিন,এইচ এম ইকবাল,রিজভী আলম,এম আই আমিন,এডভোকেট তারেক হোসেন,মোহাম্মদ হাসান সহ স্পেইন এর নেত্রীবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বলেন,জাতির জনক বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন, ইউনেস্কো কর্তৃক বিশ্ব প্রামান্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি লাভ করায় দিবসটি বাঙালী জাতির জন্য অত্যন্ত গর্বের ও গৌরবের।বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষনটি বাংলাদেশের গন্ডি পেরিয়ে বিশ্ব দরবারে স্থান পেয়েছে। যা নতুন প্রজন্ম তথা বিশ্বের নিপিড়িত নির্যাতিত স্বাধীনতাকামী মানুষদের অধিকার আদায়ে অনন্য ভুমিকা রাখবে।

সাইফুল আমিন
71 নিউজ টেলিভিশন।

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2