Menu
 
       
বাংলাদেশ

সুনামগঞ্জে ৬ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস পালিত


 
সুনামগঞ্জে ৬ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস পালিত  4758 
 

যথাযোগ্য মর্যাদায় সুনামগঞ্জে ৬ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস উপলক্ষে শহীদ বীরমুক্তিযোদ্ধাদের প্রতি পুস্পাঞ্জলী অর্পণ, র‌্যালী ও আলোচনা সভা
সুনামগঞ্জ: সুনামগঞ্জে ৬ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় শহীদ বীরমুক্তিযোদ্ধাদের গণকবরে পুস্পাঞ্জলী অর্পণ,বণ্যার্ঢ্য র‌্যালী ও আলোচনা সভাসহ নানান কর্মসূচীর মধ্যে দিয়ে দিনটি পালিত হচ্ছে।
আজ বুধবার ভোর ৭টায় জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিট ও জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে সদও উপজেলার ডলুরা শহীদ বীর মুক্তিযোদ্ধা স্মৃতি কমপ্লেক্রে ৪৮ জন শহীদের গণকবওে পুস্পাঞ্জলী অর্পণ, মোনাজাত শেষে জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা  সংসদ ইউনিট কমান্ডের যৌথ আয়োজনে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্র এর সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালীটি বের হয়ে কেন্দ্রীয় শহীদ মিণাওে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী শেষে বিভিন্ন সগক প্রদক্ষিণ করে শহীদ আবুল হোসেন মিলনায়তনে গিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণীপেশার হাজারো লোকজন অংশ নেন। মুক্তিযোদ্ধা সন্তান ও জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলামের সভাপতিত্বে সদর এ্যাসিল্যান্ড বিশ^জিৎ দেবের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ সম্পাদক আজিজুস সামাদ আজাদ ডন,পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান,পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুল,সদর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান,বীর মুক্তিযোদ্ধা হাজী নুরুল মোমেন,মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আলী আমজদ,বীরমুক্তিযোদ্ধা মতিউর রহমান,মোজাজিদ হোসেন প্রমুখ।
নেতৃবৃন্দরা বলেন,জাতির শ্রেষ্ঠ সন্তান বীরমুক্তিযোদ্ধারা। তাদের রক্তের বিনিময়ে অর্জিত আজকের এই ¯^াধীনতা। পাশপাশি সুনামগঞ্জের অকুতভয় বীরসেনানীদের আত্মহুতির মধ্যে দিয়ে এই জেলা থেকে পাক হানাদার বাহিনীর সদস্যদের প্রতিহত করে আজকের এইদিনে সুনামগঞ্জকে হানাদারমুক্ত করা হয়েছিল। এজন্য বর্তমান মুক্তিযুদ্ধের পক্ষের সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সম্মান ও  সকল ধরনের সুযোগ সুবিধা সৃষ্টি করে জাতিকে তিনি সম্মানিত করেছেন বলেও উল্লেখ করেন।
কুলেন্দু শেখর দাস
সুনামগঞ্জ  প্রতিনিধি


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2