Menu
 
       
বাংলাদেশ

অবশেষে বন্ধ পাথর কোয়ারী সচল- সংঘর্ষে নিহতের ঘটনায় ৮ জন গ্রেফতার


 
অবশেষে বন্ধ পাথর কোয়ারী সচল- সংঘর্ষে নিহতের ঘটনায় ৮ জন গ্রেফতার  87672 
 

সিলেটের জৈন্তাপুরে শ্রীপুর পাথর কোয়ারীর জমি দখলকে কেন্দ্র করে আওয়ামীলীগের দু’গ্রæপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় ৩০ জন আহত এক জন নিহত হয়। এ ঘটনায় সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ মোঃ আমিনুর রহমান (রাজ¯^), উপজেলা নির্বাহী অফিসার মৌরিন করিম,অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আমিনুল ইসলাম,জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ খান মোঃ মাইনুল জাকির ঘটনাস্থল পরিদর্শন করে বিরোধীয় শ্রীপুর পাথর কোয়ারীতে ১৪৪ ধারা জারি করে। ফলে শ্রমিকদের কর্মসংস্থান শ্রীপুর পাথর কোয়ারী বন্ধ হয়ে যায়। এতে করে লক্ষাধিক শ্রমিক বেকার হয়ে পরে। পাথর কোয়ারী বন্ধ হয়ে যাওয়ায় শ্রমিকদের পরিবারে নেমে আসে হাহাকার। মঙ্গলবার পাথর কোয়ারী এলাকার ২২ হেক্টর জমির সীমানা নির্ধারণ করে ১৪৪ ধারা প্রত্যাহার করে পাথর কোয়ারী সচল করে দেওয়া হয়েছে। বিরোধীয় জমিতে অনিদৃষ্ট কালের জন্য ১৪৪ ধারা  অব্যাহত রয়েছে। প্রত্যেক্ষদর্শীরা জানান, গত ৩ ডিসেম্বর রবিবার সকালে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম.লিয়াকত আলী গ্রæপ ও আওয়ামীলীগের সহ সভাপতি, কামাল আহমদের মধ্যে দীর্ঘ দিনের বিরোধ ছিল। তারই ধারাবাহিকতায় দু’গ্রæপের সংঘর্ষের ঘটনায় নিহত হয় হোসেন আহমদ(৩৮)। এঘটনার দু’দিন অতিবাহিত হওয়ার পরও এখন পর্যন্ত থানায় মামলা দায়ের হয়নি।এদিকে সন্দেহ জনক ভাবে ৮ জন কে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত আসামীদের ৫৪ ধারায় কোটে চালান করা হয়েছে।এব্যাপারে শ্রীপুর পাথর ব্যাবসায়ী সমিতির সভাপতি আব্দুল আহাদ বলেন শ্রমিকদের সার্থে পাথর কোয়ারী সচল করে দুষ্কৃককারীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হোক। আ.লীগ নেতা নজির আহমদ বলেন, লিয়াকত বাহেনীর লোকজন পাথর কোয়ারী এলাকায় ক্ষমতার অপব্যাবহার করে।ব্যাবসায়ী আলী আকবর বলেন, লিয়াকত আলী একজন সন্ত্রাস ,চাদাবাজ ,তার সাথে কিছু সন্ত্রসী বাহেনী থাকে। লিয়াকত আলী গ্রুপের সাথে আব্দুর রাজ্জাক রাজা, আব্দুল জব্বারসহ বেশ কয়েক জনের সমপৃক্ততা রয়েছে বলে  জানান, শ্রীপুর কোয়ারীর ব্যবসায়ীরা ।
এস এম রাজু
জৈন্তাপুর সিলেট।

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2