Menu
 
       
বাংলাদেশ

"যারা দূর্নীতি করে তারা দেশ ও সমাজের শত্রু"


 
"যারা দূর্নীতি করে তারা দেশ ও সমাজের শত্রু"  4992 
 

ইন্দুরকানী প্রতিনিধি: তোমরা যারা আজ নবিন, একদিন তোমরাই হবে ভবিষ্যতের কর্ণধার। তোমাদের মুখের দিকে তাকালে আমার কষ্ট হয়। কেননা তোমরা অনেক কস্ট করে লেখাপড়া করে সার্টিফিকেট অর্জন করার পর যখন দেখি টাকা ছাড়া চাকরি হয়না। তাই এ প্রথা ভাংতে হবে। মেধার মূল্যায়ন করতে হবে। তাহলেই জাতি দূর্নীতি মুক্ত হবে। অনেক কস্টের বিনিময়ে আমাদের ¯^াধীনতা অর্জন হয়েছে। তাকে এত সহজে ধূলিস্যৎ হতে দেয়া যাবেনা। এজন্য তোমাদেরকে সতর্ক থাকতে হবে।  সোমবার রাতে পিরোজপুরের ইন্দুরকানী কলেজের জমকালো নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু নবাগত শিক্ষার্থীদের উদ্যেশ্যে এ কথা বলেন।
তিনি বলেন, দেশের যত শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এর অধিকাংশ একাডেমিক ভবনই এরশাদ ও বর্তমান আ.লীগ সরকারের আমলে নির্মিত হয়েছে। এই সরকারের সময়েই ইন্দুরকানী কলেজের অবকাঠামোগত দৃশ্যমান উন্নয়ন হয়েছে। এই কলেজের শিক্ষার্থীদের সংখ্যা দিনদিন বাড়ছে। তাই কলেজ কর্তৃপক্ষের দাবির প্রেক্ষিতে শিক্ষার্থীদের সুবিধার জন্য এখানে আর একটি নতুন একাডেমিক ভবন নির্মানের প্রক্রিয়া চলছে। তাছাড়া অনেক আগে থেকেই এই কলেজটি সরকারি করণের দাবি ওঠেছে। এই কলেজটি অতি দ্রুত যাতে সরকারিকরণ হয় সে ব্যাপারে আমার সর্বাত্তক প্রচেস্টা অব্যাহত থাকবে। 
তিনি রাজনৈতিক ব্যক্তিদের উদ্দেশ্যে বলেন, যারা ক্ষমতার অপব্যাবহার করে নিজেদের আখের গোছাতে চান। তাদেরকে একদিন না একদিন জনগনের কাছে জবাবদিহিতা করতে হবে। মনে রাখবেন আইনের উর্ধ্বে কেউ নয়। আমার এলাকায় কাউকে আইন অমান্য করতে দেয়া হবেনা। যারা কাজ না করে অফিসারদের হুমকি দিয়ে বিল তুলে নেন তাদেরকে কড়ায় গন্ডায় হিসেব দিতে হবে। 
তিনি আরো বলেন, আমি কারো রক্ত চক্ষুকে ভয় পাইনা। আমার রাজনীতির ভাষা পরিষ্কার। কারো হুংকার, সন্ত্রাসী কর্মকান্ড, দূর্নীতি সহ্য করা হবেনা। যারা দূর্নীতি করে তারা দেশ ও সমাজের শত্রæ। ¯^াধীনতার ৪৭ বছর পেরিয়ে গেলেও আজও দেশের রাজনীতির ধারা স্থিতিশীল হয়নি। তাই সমাজকে পরিবর্তনের ধারায় ফিরিয়ে আনতে অপশক্তির বিরুদ্ধে আপনাদের রুখে দাঁড়াতে হবে।
মন্ত্রী এর আগে পাড়েরহাট-হুলারহাট ভায়া রানীপুর সড়কের ৩০০ মিটার চেইনেজে পাড়েরহাট বাজার সংলগ্ন খালের উপর প্রায় ১০০ মিটার দীর্ঘ আটসিসি গার্ডার ব্রীজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ১০ কোটি টাকা ব্যয়ে এ ব্রীজ নির্মাণ করছে। এছাড়া মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বিকালে পৃথকভাবে ইন্দুরকানি উপজেলার চালনা খালের উপর হোগলাবুনিয়ায় পানি উন্নয়ন বোর্ডের ¯øুইজ গেটের প্রতির¶ামূলক কাজ, সড়ক বিভাগের টগড়া-ইন্দুরকানি-বালিপাড়া-কলারণ-সন্যাসী সড়কের র¶ণাবে¶ণ (পিএমপি-মেজর), ইন্দুরকানি বাজার থেকে কালাইয়া নতুন বাজার পর্যন্ত জলবায়ু ট্রাস্ট ফান্ডের একটি সড়ক নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং দোয়া- মোনাজাতে অংশ নেন।
  কলেজ গভর্ণিং বডির সভাপতি এ্যাড মোঃ আক্তারুজ্জামান তালুকদার ছগিরের সভাপতিত্বে এবং সহকারি অধ্যাপক জাকারিয়া হোসেন ও  শারমিন হোসেনের সঞ্চালনায় নবিন বরন অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, ছাত্রলীগ সভাপতি এইচ এম শাহিন, যুব সংহতির সাধারন সম্পাদক আহাদুল ইসলাম শিমুল, ছাত্র সমাজ নেতা জসিম উদ্দিন।
অনুষ্ঠানের শুরুতে মন্ত্রীকে ফুল দিয়ে সুভ্চ্ছো জানান কলেজের শিক্ষার্থীরা। এসময় নবিন শিক্ষার্থীদের হাতে ফুল দিয়ে বরন করা হয়। পরে রাতে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এসময় মঞ্চে উপস্থিত ছিলেন ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল তালুকদার, ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিব আহম্মেদ, জেপির কেন্দ্রীয় নেতা হুমায়ুন কবির তালুকদার, ইন্দুরকানীর সাবেক উপজেলা চেয়ারম্যান একরামুল কবির মজনু, উপজেলা ভাইস-চেয়ারম্যান ফায়জুল কবির তালুকদার, সাহিদা বেগম, উপজেলা আ.লীগ সভাপতি এ্যাড. এম মতিউর রহমান, সাধারন সম্পাদক মৃধা মোঃ মনিরুজ্জামান, ইন্দুরকানী কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামান সিকদার, জাতীয় পার্টি  (জেপির) সভাপতি আসাদুল কবির তালুকদার, বালিপাড়া ইউপি চেয়ারম্যান কবির হোসেন, পত্তাশী ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু, আ.লীগ নেতা মাহামুদুল হক দুলাল, সাইদুর রহমান প্রমুখ।

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2