Menu
 
       
বাংলাদেশ

অবৈধ বালু উত্তোলনের ভয়াল থাবাই ফসলি জমি সহ বাড়ি ঘর বিলীন হওয়ার আশঙ্কা


 
অবৈধ বালু উত্তোলনের ভয়াল থাবাই ফসলি জমি সহ বাড়ি ঘর বিলীন হওয়ার আশঙ্কা  15756 
 

রাজবাড়ী: রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের আলিপুর ১নং কলোনি রিফুজি পাড়ায় ২টি শ্যালো মেশিন দিয়ে অবৈধ ভাবে গত ১বছর যাবত বালু উত্তোলন মহোৎসব চলছে। ফলে ৫০-৬০ টি বসতবাড়ি এবং ফসলি জমি  হুমকির মুখে পড়েছে। যেকোনো মুহূর্তে উল্লিখিত ফসলি জমি গুলো বিলীন হয়ে যেতে পারে বালু খেকোদের করা দিঘিতে। রাজবাড়ী প্রতিনিধি খন্দকার রবিউল ইসলামের  তথ্য ও ছবিতে প্রতিবেদন।

প্যাকেজ : জানা গেছে, আলিপুর ইউনিয়নের আলিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলীর ভাতিজাসহ গ্রামের কয়েক জন প্রভাবশালী ২টি শ্যালো মেশিন বসিয়ে অবাধে চলছে অবৈধভাবে বালু উত্তোলনের মহোৎসব। বালু উত্তোলনকারীরা প্রভাবশালী হওয়ায় ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা ভয়ে প্রতিবাদ করতে পারছেন না। ওই স্থান থেকে প্রতিদিন ৪/৫ হাজার ঘনফুট বালু উত্তোলন করে থাকেন বালু উত্তোলনকারীরা। এ অবস্থায় ফসলি জমির স্বাভাবিক গতিপথ রোধ হলে বসতবাড়ি ও ফসলি জমি বিলীন হওয়ার আশঙ্কা করছেন সচেতন মহল। ইতোমধ্যেই বেশ কয়েকটি বাড়ি হুমকীর মুখে পড়েছে।
এলাকাবাসী চেয়ারম্যান এর কাছে অভিযোগ দিলেও তার পক্ষ থেকে কোন পদক্ষেপ না নেয়ায় এলাকাবাসীর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষ বাধতে পারে। এলাকাবাসী এবিষয়ে যে প্রশাসনের কাছে যেতে ও ভয় পাচ্ছে।
এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থ কৃষক মোঃ রহিম তালুকদার, মোঃ সালাম তফাদার ও মোঃ ইউনুস শেখ জানান, গত এক বছর যাবত এভাবেই চেয়ারম্যান শওকত আলীর ভাতিজা রাজিব প্রভাব খাটিয়ে অবৈধভাবে বালু উত্তলন করে বিক্রি করে আসছে কেউ বাধা দিলে তাকে মারধোর সহ হত্যার হুমকি দিচ্ছে। আমরা গরিব কৃষক খেটে খাওয়া মানুষ তাদের বিরুদ্ধে কিছু কারো কাছে যেদে পারছি না।

তাই সচেতন মহল প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট অবৈধভাবে বালু উত্তোলন বন্ধসহ বালু ব্যবসায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে মুঠোফনে বালু উত্তোলন কারী মোঃ আমিনুল ইসলাম (রাজিব)বলেন, আমি ৬বিঘা জমি কিনেছি আর সেই জমি থেকেই বালু উত্তোলন করছি। এ ব্যাপারে এলাকা বাসীর পক্ষ থেকে   একাধীকবার বাধা দেওয়া হলেও তা মানেননি প্রভাশালী রাজিব।

আলিপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শওকত আলীকে একাধীক বার মুঠোফোনে ফোন করলেও তিনি রিসিভ করেন নি।

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2