Menu
 
       
কৃষি সংবাদ

রাণীশংকৈলে কপি চাষে কৃষকের সাফল্য


 
রাণীশংকৈলে কপি চাষে কৃষকের সাফল্য  6942 
 

ঠাকুরগাওয়ের রাণীশংকৈলে চলতি মৌসুমে আগাম কপি চাষে বেশ সাফল্য পেয়েছে কৃষক। ভাল দাম পেয়ে বেশ খুশি তারা। মুখে তাদের আনন্দের হাসির ঝলক। গুনছে লাভের টাকা।
জেলার আদর্শ উপজেলা রাণীশংকৈল শষ্য ভান্ডার উপজেলা। চলতি মৌসুমে আগাম জাতের কপি চাষ করে লাভের টাকা গুনতে পেরে কৃষকের মুখে হাসি ফুটেছে। অন্য বছরের তুলনায় চলতি বছর উপজেলার রাউৎনগর এলাকায় কয়েক হাজার হেক্টর জমিতে আগাম জাতের কপির চাষ করা হয়েছে। বৈরী আবহাওয়া না থাকায় এবং কৃষি কর্মকর্তাগণের কারিগরি সহায়তায় ভাল ফলন হয়েছে এবছর। পাশাপাশি ভাল দামে কপি বিক্রী করতে পেরে লাভের অংক গুনতে পেরে বেশ ফুরফুরে আমেজে আছে তারা। এলাকার চাহিদা পুরন করে দেশের বিভিন্ন জেলায় এখান থেকে কপি সরবরাহ করা হচ্ছে। রাউৎনগর পুলপাড় গ্রামের জাহাঙ্গীর আলমসহ কয়েকজন কৃষকের সাথে কথা হয়। চলতি মৌসুমে কপির ভাল হয়েছে এবং বেশি দামে বিক্রী করতে পেরে বেশ লাভবান হয়েছেন  তারা বলে জানান।
উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ জানান, আমরা কৃষকদের সার্বক্ষণিক কারিগরি সহায়তা প্রদান করে আসছি। চলতি মৌসুমে কপির ফলন ও দাম ভাল থাকায় কৃষক বেশ লাভবান হয়েছে। কৃষকের পাশে সার্বক্ষণিক থেকে কারিগরি সহায়তা প্রদানের কথা জানান তিনি।


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2