Menu
 
       
খেলা

পাকিস্তানের হয়ে ওয়ানডেতে দ্রুততম ৫০ উইকেটের মালিক হাসান আলী


 
পাকিস্তানের হয়ে ওয়ানডেতে দ্রুততম ৫০ উইকেটের মালিক হাসান আলী  4134 
 

চলতি বছর তৃতীয়বারের মত পাঁচ উইকেট দখলের কৃতিত্ব দেখিয়েছেন পাকিস্তানী পেসার হাসান আলী। আবু ধাবীতে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৩৪ রানে ৫ উইকেট দখল করে ক্যারিয়ারে ৫০ উইকেট দখলের মাইলফলক স্পর্শ করেছেন আলী। একইসাথে পাকিস্তানী বোলার হিসেবে দ্রুততম সময়ে ৫০ উইকেটের গর্বিত মালিক এখন আলী। 

সাম্প্রতিক সময়ে বদলে যাওয়া পাকিস্তানকে যেমন ব্যাট হাতে ২৩ বছর বয়সী বাবর আজম প্রতি ম্যাচেই সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন, একইভাবে একই বয়সে বল হাতে ওয়ানডে ক্রিকেটে দাপট দেখিয়ে চলেছেন আলী। আলীর গতির কাছে নতি স্বীকার করে লংকাদের ইনিংস ৪৯ ওভারে ২০৯ রানেই গুটিয়ে যায়। গত বছর আগস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেক হবার পরে ২৪ ম্যাচে তৃতীয়বার আলী ৫ উইকেট দখল করলেন। এর আগে আলী অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ উইকেট দখল করেছিলেন। দ্রুততম সময়ে উইকেটের হাফ সেঞ্চুরি করার তালিকায় ডান-হাতি এই পেসার পিছনে ফেলেছেন পাকিস্তানী গ্রেট ওয়াকার ইউনুস, সাকলাইন মুস্তাক ও শোয়েব আখতারকে।

একইসাথে ২০১৭ সালে আলী নিজেকে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে নিয়ে গেছেন। এ পর্যন্ত তিনি চলতি বছর দখল করেছেন ৪০ উইকেট। ৩৬ উইকেট নিয়ে পরের অবস্থানে রয়েছেন ইংল্যান্ডের লিয়াম প্লানকেট ও রশীদ খান। এক ক্যালেন্ডার বছরে চতুর্থ পাকিস্তানী ও বিশ্বের নবম বোলার হিসেবে আলী তিনবার ৫ উইকেট দখল করলেন। এর আগে ২০১১ সালে পাকিস্তানী হিসেবে শহীদ আফ্রিদি এই কৃতিত্ব দেখিয়েছিলেন। জুনে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জয়ে ৫ ম্যাচে হাসানের ১৩ উইকেট প্রাপ্তি বড় ভূমিকা রেখেছিল। 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

খেলা Country cricket  International cricket  Football  International football  Other  Kabaddi  BPL 

Banner 2