Menu
 
       
প্রবাস

মদিনায় প্রবাসী সেবা কেন্দ্র (EDC) এর শুভ উদ্বোধন


 
মদিনায় প্রবাসী সেবা কেন্দ্র (EDC) এর শুভ উদ্বোধন  4992 
 

প্রবাসী বাংলাদেশিদের সেবার মান বৃদ্ধি ও দ্রুত করার লক্ষে একসেস টু ইনফরমেশন (a2i) প্রবাসী সেবা কেন্দ্র (EDC) নামে সম্পূর্ণ নতুন ধরনের প্রকল্প হাতে নেন।এক্সেস টু ইনফরমেশন (a2i) এর সরাসরি উদ্যোগে এবং জেদ্দা কন্স্যুলেটের সার্বিক সহযোগিতায় মদিনা আল মুনাওয়ারায় মসজিদ আবু বকরের পাশে হাই আল সুলতানায় প্রবাসী সেবা কেন্দ্র এর শুভ উদ্বোধন করা হয়েছে। সল্প পরিসরে আয়োজিত এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব a2i এর উদ্ভাবনের পরিচালক মুস্তাফিজুর রহমান, জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মো: এফ এম বোরহান উদ্দিন, বাংলাদেশ সরকারের উপসচিব উদ্ভাবন বিশেষজ্ঞ মিসেস শাহিদা সুলতানা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক তারিকুল ইসলাম সহ জেদ্দা কন্স্যুলেটের কাউন্সিলর ও কর্মকর্তা বৃন্দ। a2i এর উদ্ভাবনের পরিচালক মুস্তাফিজুর রহমান বলেন, সরকারি সেবা প্রদানের প্রচলিত দৃশ্যপট বদলে সমাজের সকল শ্রেণীর মানুষের দোরগোড়ায় সস্তায়, সহজে, দ্রুত, স্বচ্ছ ও হয়রানিমুক্ত সেবা পৌঁছে দেয়াই ডিজিটাল বাংলাদেশের মূল উদ্দেশ্য। যা মাননীয় প্রধানমন্ত্রী এবং প্রধানমন্ত্রীরর তথ্য উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের ঐকান্তিক প্রচেষ্টা। এ উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে সরকার প্রবাসী বাংলাদেশীদের কাছে এই সেবা পৌঁছাতে দূতাবাস ও কন্স্যুলেটের পাশাপাশি সম্পূর্ণ নতুন ফর্মেটে প্রথম বারের মত মদিনায় পরীক্ষামুলক প্রবাসী সেবা কেন্দ্র চালু করেছেন।

মোবারক হোসেন ভূঁইয়া

জেদ্দা

Please Don't forget ☞ Like ☞ Comment ☞ Share SUBSCRIBE 71 News tv channel for unlimited News


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2