Menu
 
       
বাংলাদেশ

নওগাঁয় কিডনী পাচার চক্রের দুই সক্রিয় সদস্য গ্রেপ্তার; আতঙ্কে এলাকাবাসি


 
নওগাঁয় কিডনী পাচার চক্রের দুই সক্রিয় সদস্য গ্রেপ্তার; আতঙ্কে এলাকাবাসি  3432 
 

নওগাঁর ধামইরহাট উপজেলার মৌলভীপাড়া গ্রামের রবিউল ইসলাম অন্তর গত বছরের অক্টোবর মাসে একই গ্রামের সাখাওয়াত হোসেনকে অপহরণ করে। এর এক সপ্তাহ পর সাখাওয়াত হোসেনের পরিহিত পোশাকসহ কঙ্কাল উদ্ধার করা হয় উপজেলার জাতীয় উদ্যান শালবন এলাকা থেকে। নিহত ও স্থানীয়দের ধারনা কিডনী পাচারকারিরাই তাকে অপরহণ করেছে। ঘটনা তদন্তে পুলিশের তালবাহানা করায় সিআইডি’র কাছে মামলা হস্তান্তর করা হয়। সিআইডি’র টিম এক বছর তদন্ত শেষে বুধবার (৪ অক্টোবর) দুই কিডনী পাচারের সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে। ঘটনায় এলাকায় আতঙ্কে রয়েছেন স্থানীয় বাসিন্দারা। নওগাঁ প্রতিনিধি আব্দুল মান্নানের পাঠানো তথ্য ও ভিডিও চিত্র নিয়ে প্রতিবেদন।

নওগাঁ জেলার ধামইরহাট সংলগ্ন জেলা জয়পুরহাট। ধামইরহাট থেকে জয়পুরহাট জেলা সদরের দূরত্ব মাত্র ১০ কিলোমিটার। জয়পুরহাট জেলায় কিডনী পাচারকারিরা সক্রিয়। ইতিমধ্যে কিডনী পাচারকারিরা গ্রেপ্তারও হয়েছে। ইতোপূর্বে কিডনী পাচারকারিরা নওগাঁয় কোন মানুষকে অপহরণ করে কিডনী পাচার করার তথ্যে না পাওয়া গেলেও গত বছরের সেপ্টেম্বর মাসে ধামইরহাট উপজেলার মৌলভী গ্রামের আল-আমিন নামে এক শিশুকে কিডনী পাচারের সক্রিয় সদস্য একই গ্রামের আবু মোত্তালেব বুলবুলের ছেলে রবিউল ইসলাম অন্তর ঢাকায় নিয়ে যায়। ঘটনাটি জানতে পেরে আলামিনকে উদ্ধার করার পর এক মাসের মাথায় ৮ অক্টোবর সাখাওয়াত হোসেনকে অপহরণ করা হয়। ঘটনায় থানায় অভিযোগও করা হয়। সাখাওয়াত অপহরণের এক সপ্তাহ পর উপজেলার জাতীয় উদ্যান শালবন এলাকা থেকে তার কঙ্কার উদ্ধার করা হয়। ঘটনায় পুলিশ তদন্ত নিয়ে তালবাহানা করায় মামলাটি সিআইডতে হস্তান্তর করা হয়।

এরপর ঘটনাটি দীর্ঘ তদন্তের পর গত বুধবার (৪ অক্টোবর) দুই কিডনী পাচারের সক্রিয় সদস্য ঈশ্বরপুর গ্রামের নবিবুর রহমান হুদু ও কোকিল গ্রামের রেহেনা পারভীন হেনাকে আটক করা হয়। তবে মামলার তদন্তকারি পুলিশ কর্মকর্তা বাদি পক্ষ ও স্থানীয়দের সকল অভিযোগ অ¯^ীকার করেন। সাখাওয়াত হোসেনের কঙ্কাল উদ্ধারের এক/দেড় মাস আগে মোত্তালেব বুলবুল ও অন্তরের ফুফু রেহেনা পারভীন হেনার যোগসাজশে একই গ্রামের সাজ্জাদ হোসেন ও জোবাইর হোসানকে নিয়ে যাওয়া হয়। এরপর রবিউল ইসলাম অন্তর, জোবাইর হোসানকে পাচারের উদ্দেশ্যে সকালে বাড়ি থেকে নিয়ে যেতে চেষ্টা করে। বিষয়টি তার বাবা জানতে পেরে জোবাইর হোসানকে রাস্তা থেকে উদ্ধার করে বাড়ি নিয়ে আসেন। এরপর থেকে তারা আতঙ্কে আছেন। কিডনী পাচারের সকল সদস্যদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এদিকে জেলার পুলিশ কর্মকর্তা জানালেন, কিডনী পাচারের সাথে জড়িত দুই জনকে আটক করা সম্ভব হওয়ায় বাঁকিদেরও গ্রেপ্তার করা সম্ভব হবে। সাখাওয়াত নিখোঁজ হওয়ার পর তার বাবা আনোয়ার হোসেন বাদী হয়ে ধামইরহাট থানায় বুলবুল, অন্তরসহ ৪জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

আব্দুল মান্নান

নওগাঁ।

Please Don't forget ☞ Like ☞ Comment ☞ Share SUBSCRIBE 71 News tv channel for unlimited News


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2