Menu
 
       
বাংলাদেশ

পরীক্ষা চলাকালীন পুলিশের উপস্থিতিতে প্রাথমিক বিদ্যালয়ে সন্ত্রাসী কর্মকান্ড”


 
পরীক্ষা চলাকালীন পুলিশের উপস্থিতিতে প্রাথমিক বিদ্যালয়ে সন্ত্রাসী কর্মকান্ড”  2886 
 

মাদারীপুর সদর উপজেলার লক্ষীগঞ্জ এবং নতুন মাদারীপুরসহ তিন গ্রামের শতাধীক পরিবারের পুরুষ সদস্য, হামলা মামলায় ও পুলিশি হয়রানীর ভয়ে ঘরছাড়া। এতে চরম আতঙ্কে আছে নারী ও শিশুরা। এছাড়াও মঙ্গলবার লক্ষীগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেনীর মডেল টেস্ট পরীক্ষা চলাকালীন সময়ে পুলিশের উপস্থিতিতে কয়েক জন সন্ত্রাসী স্কুলের বিভিন্ন রুমে ঢুকে আসামি খোজার নামে সন্ত্রাসী কর্মকান্ড চালায়, এতে ছাত্র-ছাত্রী ও অভিবাকের মধ্যে আতংক সৃষ্টি হয়েছে। অনেকেই পরিক্ষা দিতে আসতে চায়নি। মাদারীপুর প্রতিনিধি মেহেদী হাসান সোহাগ এর তথ্য ও ভিডিও চিত্রে ডেস্ক রিপোর্ট- বুধবার সকালে প্রাথমিক বিদ্যালয়ে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, পরিচালনা কমিটি, অভিবাবকরা বলেন দুইটি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর ১১৪জন শিক্ষার্থীর মডেল টেস্ট পরীক্ষা চলাকালীন মঙ্গলবার ১০/১২ জন যুবক পুলিশ নিয়ে বিদ্যালয়ের শ্রেনী কক্ষে অনাধীকার প্রবেশ করে একজন আসামী খুজতে থাকে এতে কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে আতজ্ঞ ছড়িয়ে পরে। অনেক শিক্ষার্থী আর পরীক্ষার খাতায় মনোযোগ দিতে পারেনি। এবং পরের দিন অনেক ছাত্র-ছাত্রী পরিক্ষা দিতে আসতে চায়নি। যদি কোন সমস্যা হয়। বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌখিক ভাবে জেলা শিক্ষা অফিসারের নিকট অভিযোগ দিয়েছেন । এবং বৃহস্পতিবারে এ ব্যাপারে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুটি গ্রæপেই বিভিন্ন ঘটনায় একাধীক মামলা হয়। এইসব মামলা হামলা ও পুলিশের ভয়ে তিনটি গ্রামের পুরুষ মানুষ ঘর ছাড়তে বাধ্য হয়। তাই বলে বিদ্যালয়ে কি তাদের, আমরা এর তদন্ত দাবী করছি এবং অপরাধীর শাস্তি দাবী করছি। বিদ্যালয়ে পরীক্ষা চলাকালীন সময়ে সন্ত্রাসী কর্মকান্ডের নিন্দা জানিয়েছেন এবং যাতে পুনরায় বিদ্যালয়ে কোনরকম সন্ত্রাসি কার্যকলাব না হয়। ম্যানেজিং কমিটির সভাপতি উপস্থিত না থাকায় কমিটির কার্যকারী সদস্য বলেন, পরিক্ষার্থীরা আজ পরিক্ষা দিতে আসতে চায় নাই গতকালকের সন্ত্রাসী কর্মকান্ডের পর। সবাই ভয়ে ছিল। আমরা আজ সবাইকে নিরাপত্তার কথা বলে পরিক্ষা দিতে এনেছি। সট- সেলিম তালুকদার, কার্যকারী সদস্য, ম্যানেজিং কমিটি, লক্ষিগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়, মাদারীপুর। ঐ স্কুলের দপ্তরী মোঃ ইকবাল চেীধুরী নামে মামলা আছে পুলিশ তাকে ধরতে যেতে পারে। তবে ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এই কর্মকর্তা। এলাকায় হামলা মামলা হয়েছে তাই বলে কি বিদ্যালয়ে সন্ত্রাসী কার্যকলাপ হবে এটা সচেতন সমাজ, পরিক্ষার্থী ও অভিবাবকসহ ম্যানেজিং কমিটি মানতে পারছে না। সুষ্ট তদন্তের মাধ্যমে এর বিচার দাবী করেছেন সংশ্লিষ্টরা।

মেহেদী হাসান সোহাগ

মাদারীপুর

Please Don't forget ☞ Like ☞ Comment ☞ Share SUBSCRIBE 71 News tv channel for unlimited News


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2