Menu
 
       
বাংলাদেশ

বন ধ্বংসের কারণ নির্ণয়ে কাজ করছে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী


 
বন ধ্বংসের কারণ নির্ণয়ে কাজ করছে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী  6396 
 

সুন্দরবন উজাড় ও ধ্বংসের কারণ নির্ণয় করতে মোংলায় বন নির্ভরশীল জনগোষ্ঠীদের নিয়ে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচীর এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে মোংলার পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জ কার্যালয়ে এ কর্মশালার আয়োজন করে বন বিভাগ। কর্মশালায় বন নির্ভরশীল জেলে, বাওয়ালী, মৌয়ালী জনগোষ্ঠীসহ স্থানীয় গণমাধ্যম কর্মী ও জনপ্রতিনিধিরা অংশ নেন। জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির আওয়তায় ‘ইউএন রেড’ নামক নতুন এ প্রকল্প গবেষণার মাধ্যমে বন উজাড় এবং ধ্বংস ঠেকাতে কি কি করণীয় তার সুনির্দিষ্ট প্রস্তাবনা তৈরি করবেন। আর এ লক্ষ্যেই এই প্রকল্পটি কাজ করছে বলে জানিয়েছেন কর্মশালায় উপস্থিত জাতিসংঘ উন্নয়ন কর্মসূচীর গর্ভারনেন্স সমš^য়কারী সাঈদ মাহমুদ রিয়াদ। এজন্য সর্ব প্রথম বন নির্ভরশীলদেরকেই কাজে লাগাতে হবে এবং তাদেরকে সচেতন করতে হবে। তিনি আরো বলেন, বন ধ্বংসের সুনির্দিষ্ট কারণ চিহ্নিত করে তা সরকারের কাছে উপস্থাপন করা হবে। কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের উপ-সচিব ড. সুরাত-উজ-জামান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোঃ জসিম উদ্দিন ও পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা মো: মেহিদীজ্জামান।

আহম্মদ কবির

মোংলা,

Please Don't forget ☞ Like ☞ Comment ☞ Share SUBSCRIBE 71 News tv channel for unlimited News


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2