Menu
 
       
বিশেষ সংবাদ

আপনিও এগিয়ে আসুন বাল্যবিবাহ রোধে


 
আপনিও এগিয়ে আসুন বাল্যবিবাহ রোধে  8736 
 

                                    আপনিও এগিয়ে আসুন বাল্যবিবাহ রোধে 
                                                              এড. শাহানাজ পারভীন মিলি

শুক্রবার সবাই থাকে ছুটির আমেজে। আর এই দিনেই লাগে বিয়ের ধুম। শুক্রবার রসুলপুর স্কুলের ৮ম শ্রেণির ছাত্রী মুন্নি কে বিয়ে দেওয়া হচ্ছিল পার্শ্ববরতি জোহর আলির ছেলে পল্টু বাসারের সাথে। কন্যা বধু বেশে। কিছু পরেই আসবে বর। ইতিমধ্যে কাটিয়া ফাঁড়ি পুলিশ ও আমি নিজে হাজির হই। মেয়েটির ২ জানুয়ারী ২০০১ তারিখে জন্ম গ্রহন করে। কিন্তু এ্যাডভোকেট সিরাজুল ইসলাম কোন প্রমান ছাড়াই এফিডেফিট করে দিয়েছেন, জন্ম নিবন্ধনে বয়স ভুল লেখা হয়েছে বলে  মুন্নিকে ১৮ বছর বানিয়ে বিয়ের পিড়িতে বসাতে আরো একধাপ এগিয়ে দেয়। মেয়ের দাদা মজিদ মাষ্টার রীতিমত আয়োজন করে এই বিবাহের। অন্যদিকে, চীফ জুডিশিয়াল সহ কয়েকজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গত লিগ্যাল এইড মিটিং এ বলেন, নোটারী পাবলিককে এফিডেফিট করার জন্য লাইসেন্স দেওয়া হয়েছে তাদের দোষ কোথায়? তাই বলে কি মুখের কথায় এফিডেফিট করার জন্য কি তাদের লাইসেন্স দেওয়া হয়েছে? এসময় আমি সাতক্ষীরা সদর থানার ওসি (তদন্ত) মারুফ হোসেনকে ফোন দেই। তিনি বললেন, আমরা আগে কেন বলিনা। আয়োজন করা হয়ে গেলে তাদের নাকি খুব খারাপ লাগে। কারা কারা বাড়ি বসে বিয়ের কথা পাকা করছেন সেটাও আমাদের খোঁজ দিতে বলেন। তাহলে কি পুরো ব্যাপরটা কি আমাদের খোঁজ রাখতে হবে? যাই হোক কাউকে না পেয়ে নিজেই ফাঁড়ি পুলিশের উপস্থিতিতে মুচলেকা সম্পাদন করে বিয়ে বন্ধ করলাম। আবার তাদের একান্ত অনুরোধে খেতেও হল। আইন অনুযায়ী এই কাজটি যে কেউ করতে পারে। আপনিও এগিয়ে আসুন বাল্য বিবাহ প্রতিরোধে। রক্ষা করুন একজন কন্যা শিশুকে অনিশ্চিত জিবনের হাত থেকে। তাই আসুন সকলে মিলে এক সাথে বাল্য বিবাহকে না বলি এবং প্রতিরোধ গড়ে তুলি। শিশুর সুন্দর ভবিষত গড়ি। 
লেখক:-জেলা পরিষদের সদস্য এড. শাহানাজ পারভীন মিলি।


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

বিশেষ সংবাদ Good news  Opinion  Interview  Art   Entrepreneur  People suffering 

আজ শুভ বড়দিন
আজ শুভ বড়দিন
আজ শুভ বড়দিন


71 নিউজ TV - Dec 25, 2017 - 5460

 

Banner 2