Menu
 
       
আন্তর্জাতিক

মার্কিন রণতরীতে 'হামলার' ছবি ও ভিডিও প্রকাশ করলো উ. কোরিয়া!


 
মার্কিন রণতরীতে 'হামলার' ছবি ও ভিডিও প্রকাশ করলো উ. কোরিয়া!  2808 
 

যুক্তরাষ্ট্রের বিমানবাহী রণতরী ও জঙ্গি বিমানে ক্ষেপণাস্ত্র হামলার প্রচারণামূলক ছবি ও ভিডিও প্রকাশ করেছে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা ‘ডিপিআরকে টুডে’ ওই ভিডিও প্রকাশ করে।

যুক্তরাষ্ট্র নিয়ন্ত্রিত কৌশলগত দ্বীপ গুয়ামের এন্ডারসন বিমান ঘাঁটি থেকে মার্কিন বিমানবাহিনীর বোমারু বিমান বি-১বি ল্যান্সার উত্তর কোরিয়ার আকাশসীমার কাছ দিয়ে উড়ে যাওয়ার কয়েক ঘণ্টা পরই ভিডিও ও ছবিগুলো প্রকাশ করা হয়। যুক্তরাষ্ট্র শনিবারের সে মহড়া চালায় সুদূর উত্তরে দুই কোরিয়ার মাঝের বেসামরিক অঞ্চলে।

প্রচারণামূলক ওই ভিডিওতে দেখা যায়, উত্তর কোরিয়ার তৈরি পুকগুকসং-২ ক্ষেপণাস্ত্র ছুড়ে মার্কিন বি-১বি ও অত্যাধুনিক এফ-৩৫ বিমানে হামলা চালানো হয়। কম্পিউটারে বানানো এসব ছবিতে মার্কিন বিমানদুটোকে বিধ্বস্ত হতে দেখা যায়। 
ভিডিওতে আরো দেখানো হয়, উত্তর কোরিয়ার একটি সাবমেরিন থেকে ছোড়া পুকগুকসং-২ ক্ষেপণাস্ত্রের আঘাতে পারমানবিক শক্তিচালিত মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস কার্ল ভিনসন বিস্ফোরিত হয়েছে।

যুক্তরাষ্ট্রকে কঠোর সতর্ক করে ভিডিওতে লেখা ছিল, ‘যদি মার্কিন হামলার নেতৃত্বেও বি-১বি, এফ-৩৫ ও কার্ল ভিনসন থাকে, তাহলে সেগুলোর পরিণতি এমনই হবে। ’

এরকম অ্যানিমেশন ভিডিও আগেও বানিয়ে প্রচার করেছে উত্তর কোরিয়া। আগের ভিডিওগুলোতে মার্কিন প্রেসিডেন্টের কার্যালয় হোয়াইট হাউস ও একটি সমাধিক্ষেত্রে দাঁড়িয়ে থাকা প্রেসিডেন্ট ট্রাম্পের মূর্তিতে আক্রমণ করতে দেখানো হয়। এবার এর সঙ্গে যুক্ত হল রণতরী।


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2