Menu
 
       
বাংলাদেশ

ঝালকাঠির বিশখালির নদীর ভাঙ্গনকুলে মানববন্ধন


 
ঝালকাঠির বিশখালির নদীর ভাঙ্গনকুলে মানববন্ধন  3510 
 

নলছিটি উপজেলার নচনমহল ইউনিয়নের ভবানীপুর ও চাঁনপুরা এলাকায় বিশখালি নদী পাড়ের মানুষ ভাঙন রোধে দ্রুত ব্যবস্থা গ্রহনের দাবীতে মানববন্ধন করেছে। পানি উন্নয়ন বোডের্র বিভাগীয় কর্মকর্তা ও উপজেলা অফিসার মঙ্গলবার সকালে সরেজমিন পরিদর্শনে এলে স্থানীয় কয়েকটি স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, সাধারণ মানুষ ও জনপ্রতিনিধিরা তাদের উপস্থিতিতে এ  মানববন্ধন করেন।
মানববন্ধন সমাবেশে স্থানীরা জানায়,  ৫০বছর ধরে বিশখালি নদীর ভাঙনে সর্বহারা এখানকার হাজারো মানুষ। দফায় দফায় বসতবাড়ি, বাজারঘাটসহ ফসলি জমি নদী গর্ভে বিলীন হয়ে গেছে এ ইউনয়নের অসংখ্য পরিবারের। গত দুবছর ধরে আবারও নতুন করে তীব্র ভাঙন শুরু হয়েছে। বর্তমানে ভাঙনের কবলে পড়েছে ভবানীপুর প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, চাঁনপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বাজার এলাকা। ইতোমধ্যেই চাঁনপুরা গ্রামের বিপুল পরিমান ফসলিজমি ও বসতঘর জমি নদীতে ভেঙে পড়েছে। ভাঙন রোধে দ্রুত ব্লক ডাম্পিং করা না হলে পুরো এলাকা নদীতে বিলিন হয়ে যাবে।
এদিকে ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করে পানি উন্নয়ন বোর্ড বরিশাল সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী মো. রমজান আলী জানান, ভাঙনরোধে নদীতে ব্লক ডাম্পিংয়ের জন্য একটি প্রকল্প প্রস্তুত করে খুব শীঘ্রই মন্ত্রনালয়ে পাঠানো হবে।
এসময় তার সাথে ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সাঈদ আহম্মদ ও নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফুল ইসলাম ও ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।

নলছিটি প্রতিনিধি
অরবিন্দ পোদ্দার
 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2