Menu
 
       
আন্তর্জাতিক

বন্যায় প্রায় ১২শ’ জনের মৃত্যু- পোপের পার্থনা


 
বন্যায় প্রায় ১২শ’ জনের মৃত্যু- পোপের পার্থনা  3900 
 

জলবায়ু পরিবর্তনের ফলে প্রাকৃতিক দুর্যোগের ভয়াবহতা দেখা দিয়েছে দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে। সাম্প্রতিক সময়ের ভয়াবহ বন্যায় বাংলাদেশসহ ভারত ও নেপালে প্রায় ১২শ’ লোকের প্রাণহানি ঘটেছে। 

এছাড়া এ বছর প্রবল মৌসুমি বায়ুর প্রভাবে দক্ষিণ এশিয়া জুড়ে স্বাভাবিকের চেয়ে অধিকমাত্রার বৃষ্টিপাত হয়েছে। এতে তলিয়ে গেছে এ অঞ্চলের বিস্তীর্ণ নিম্নাঞ্চল।

বাংলাদেশসহ ভারত ও নেপালে হাজার হাজার ঘরবাড়ি, বিদ্যালয় ও হাসপাতাল ক্ষতিগ্রস্ত হয়েছে। বিপর্যয়কর বন্যার প্রভাবে দিশেহারা হয়ে পড়েছে অন্তত ৪ কোটি মানুষ। 

এই তিনটি দেশে বন্যার প্রভাবে এতো বেশি সংখ্যক মানুষের মৃত্যুতে শোক প্রকাশ করে প্রার্থনা করেছেন পোপ ফ্রান্সিস। রবিবার এক বিবৃতিতে পোপ বলেছেন, ‘প্রিয় ভাই ও বোনেরা, সম্প্রতি ভয়াবহ বন্যায় আক্রান্ত হয়েছে বাংলাদেশ, নেপাল ও ভারতের উত্তরাঞ্চল। এই অবর্ণনীয় দুর্যোগে অসহায় পরিবারগুলোর পাশে রয়েছি আমি। তাদের জন্য আমার প্রার্থনা অব্যাহত রয়েছে।’ ডেমোক্রেসি নাও।


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2