Menu
 
       
বাংলাদেশ

শেরপুরে হাতির তান্ডবে কৃষকের মৃত্যু


 
শেরপুরে হাতির তান্ডবে কৃষকের মৃত্যু  3978 
 

বন্যহাতির আক্রমণে শেরপুরের শ্রীবরদীতে আব্দুল হাই ওরফে নাডু শেখ নামে এক ষাটোর্ধ কৃষকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় শিশুসহ আরো এক নারী আহত হয়েছেন। এছাড়াও হাতির দল তান্ডব চালিয়ে ১২/১৫টি বসতবাড়ি ভাংচুর এবং বিস্তৃর্ণ এলাকার আমন ধানের বীজতলার ব্যাপক ক্ষতিসাধন করেছে। বৃহস্পতিবার (১০ আগস্ট) রাত এগারোটায় উপজেলার রানীশিমূল ইউনিয়নের হালুয়াহাটি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত নাডু শেখ ওই গ্রামের মৃত. ছনু মন্ডলের ছেলে। আহতরা হলেন মাখনি বেগম (৮) ও আঙ্গুরী আক্তার (৪৫)। পরিস্থিতি পর্যবেক্ষণ করতে শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় বন বিভাগের কর্মকর্তারা। 
 
বালিজুড়ি রেঞ্জ কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, রাতে মুষলধারে বৃষ্টির মধ্যে খাবারের সন্ধানে পাহাড় থেকে ৩০/৪০টি বন্যহাতির একটি দল সীমান্তবর্তী এলাকা হালুয়াহাটি গ্রামে নেমে আসে। এ সময় নাডু শেখের আমন ধান¶েতের বীজতলা হাতির দল পা দিয়ে মাড়াতে শুরু করে। বীজতলা রক্ষা করতে তিনি ও অন্য কৃষকরা মশাল নিয়ে হাতির পালকে তাড়াতে যায় এবং আশপাশের লোকজনকে ডাকাডাকি করতে থাকে। তান্ডবরত বন্যহাতির পাল উল্টো ধাওয়া দিয়ে নাডু  শেখকে শুঁড় দিয়ে প্যাঁচিয়ে আছড়ে পায়ে পিষ্ট করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় শিশুসহ আরো এক নারী আহত হন। গুরুতর আহত ওই দুইজনকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। জেলা হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. জব্বার জানান, হাতির আক্রমণে আহত ওই দুজন বর্তমানে শঙ্কামুক্ত ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালেদা নাসরিন বলেন, বন্যহাতির হামলায় নিহত নাডু শেখের পরিবারকে একলাখ টাকা প্রদান করা হবে। এছাড়াও আহতদের চিকিৎসার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ছয় হাজার এবং বন বিভাগের পক্ষ থেকে আরো দশ হাজার টাকা করে দেওয়া হবে। আর ঘরবাড়ি মেরামতের জন্য অন্যদের দুই বান্ডিল করে টিন বিতরণ করা হবে।     
শাহরিয়ার মিল্টন
শেরপুর । 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2