Menu
 
       
আন্তর্জাতিক

খালি গায়ে পুতিনের মাছ শিকার


 
খালি গায়ে পুতিনের মাছ শিকার  5226 
 

গোটা বিশ্বের মধ্যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার অদ্ভুত কাজকর্মের জন্য বিখ্যাত। কখনও তার বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ ওঠে।

কখনও আবার শোনা যায় ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনেও নাকি পুতিনের হাত রয়েছে। আবার কখনও সুন্দরী অ্যাথলিটের সঙ্গে তার নাম জড়িয়ে যায়।  

রাজনৈতিক ও ব্যক্তিগত এই দিকগুলো বাদ দিলেও, রাশিয়ার এই সুর্দশন প্রেসিডেন্ট কিন্তু আদ্যোপান্ত অ্যাডভেঞ্চার প্রিয় একজন মানুষ। কখনও চড়ছেন ঘোড়ায়, কখনও  বা ডুব সাঁতার দিচ্ছেন সমুদ্রের গভীরে। ঠিক এই কারণেই ফের একবার খবরের শিরোনামে ভ্লাদিমির পুতিন। 

সম্প্রতি দুইদিনের জন্য সাইবেরিয়ায় ভ্রমণে গিয়েছিলেন তিনি। রাশিয়ার একটি সংবাদমাধ্যম তার সেই ভ্রমণের ভিডিওই পোস্ট করে সোশ্যাল মিডিয়ায়। আর সেটি প্রকাশ্যে আসার পরেই ঝড় উঠেছে নেট দুনিয়ায়।

২০০৯ সাল থেকে মাঝে মধ্যেই এই ধরনের বিভিন্ন অ্যাডভেঞ্চারে বেরিয়ে পড়েন পুতিন। সঙ্গে থাকেন বিশ্বস্ত কোনও মন্ত্রী বা আমলা। সেভাবেই চলতি মাসের ১ আগস্ট থেকে ৩ আগস্ট দক্ষিণ সাইবেরিয়ার তাইভা এলাকায় অবস্থিত বিখ্যাত বৈকাল হ্রদ ও তার আশপাশের অঞ্চলে ঘুরতে গিয়েছিলেন তিনি।  

এবার সঙ্গে ছিলেন রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী। সেখানেই খালি গায়ে মাছ ধরেন, বোট চালান পুতিন। সাঁতারুদের পোশাক পরে ডুব সাঁতার দিয়ে বর্শার সাহায্যে মাছও ধরেন তিনি। কখনও আবার খালি গায়ে আরামকেদারায় শুয়ে রোদ পোহান। রাশিয়ার একটি টিভি চ্যানেল পুতিনের সেই অ্যাডভেঞ্চারের ছবি এবং ভিডিও প্রকাশ করে।


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2