Menu
 
       
আন্তর্জাতিক

উত্তর কোরিয়ার শত্রু নয় আমেরিকা!


 
উত্তর কোরিয়ার শত্রু নয় আমেরিকা!  4368 
 

আমেরিকাকে ভয় দেখাতে প্রায় প্রতি সপ্তাহেই ক্ষেপণাস্ত্র পরীক্ষা করছে উত্তর কোরিয়া। আমেরিকা তার সমুচিত জবাব দিতে উত্তর কোরিয়ার আকাশ সীমায় যুদ্ধবিমান উড়াচ্ছে। যে কোনো মুহূর্তেই যুদ্ধ বেঁধে যেতে পারে এমন অবস্থা। দুই দেশের রাজনৈতিক অবস্থান আপাতত তারই ইঙ্গিত দিচ্ছে। মার্কিন প্রেসিডেন্ট নাকি উত্তর কোরিয়ার সঙ্গে যুদ্ধ শুরুর কথা ভাবছেন। এরইমধ্যে আমেরিকা ঘোষণা করলো, তারা নাকি উত্তর কোরিয়ার শত্রু নয়! 

গত শুক্রবার আন্ত:মহাদেশীয় ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। এরপরের দিন শনিবার দেশটির সর্বোচ্চ নেতা কিং জং-উন ঘোষণা দেন, আমেরিকার যে কোনো স্থানে এটি আঘাত হানতে সক্ষম। শুধু আমেরিকা নয়, বিশ্বের যে কোনো জায়গায় যে কোনো মুহূর্তে তারা আঘাত হানতে সক্ষম।

এবার সুর নরম করেছে আমেরিকা। উত্তর কোরিয়ার উদ্দেশ্যে দেশটির পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বলেছেন, 'আমরা আপনাদের শত্রু নই। আমরা আপনাদের জন্য বিপজ্জনকও নই। কিন্তু আপনারা নিজেদের অগ্রহণযোগ্য হুমকি হিসেবে আমাদের কাছে উপস্থাপন করছেন। এজন্যই আমাদেরকে তার জবাব দিতে হয়। আমরা সমস্যা সমাধানে বৈঠকে বসতে আগ্রহী। কারও ক্ষমতার পতন হোক এটা আমরা চাই না। ' সূত্র : বিবিসি


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2